বাসস ক্রীড়া-২ : জুনের শুরুতে লিগ চালু করার পরিকল্পনা করছে অস্ট্রিয়া

108

বাসস ক্রীড়া-২
ফুটবল-অস্ট্রিয়া
জুনের শুরুতে লিগ চালু করার পরিকল্পনা করছে অস্ট্রিয়া
ভিয়েনা, ১৩ মে ২০২০ (বাসস) : জুনের প্রথম থেকেই দেশের ফুটবল লিগগুলো চালু করার পরিকল্পনা করছে ইউরোপের আরেক দেশ অস্ট্রিয়া। করোনা মহামারীর কারনে মধ্য মার্চ থেকে অস্ট্রিয়ান মৌসুম মাঝপথেই বন্ধ হয়ে গিয়েছিল।
অস্টিয়ান ফুটবল লিগের সভাপতি ক্রিস্টিয়ান ইবেনবওয়ার এ সম্পর্কে বলেছেন, ‘লিগের বাকি ম্যাচগুলো পুনরায় শুরু করতে চাচ্ছি। আর সে কারনেই আগামী ১৫ মে থেকে পূর্ণ অনুশীলনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। আশা করছি সবকিছু ঠিক থাকলে জুনের প্রথম সপ্তাহ থেকেই ফুটবল মাঠে ফিরতে পারে।’
আগামী শুক্রবার থেকে দলগুলোর অনুশীলন শুরু করার কথা রয়েছে। তার খেলোয়াড়দের নিয়মিত ভাইরাস পরীক্ষা করা হবে। সেখানে কারো করোনা পজিটিভ হলে সেই দলের খেলোয়াড়দের অবশ্যই ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে যেতে হবে। একইসাথে পুরো দলকে বিশ্রামে পাঠানো হবে।
লিগ শুরু হবার নির্দিষ্ট কোন তারিখ এখনো ঘোষনা করা হয়নি। মে মাসের শেষে অস্ট্রিয়ান কাপের ফাইনালে আরবি সালজবার্গ ও দ্বিতয়ি বিভাগের অস্ট্রিয়া লুস্টেনা মুখোমুখি হবার কথা রয়েছে।
অস্ট্রিয়ান বুন্দেসলিগায় মৌসুম শেষ হতে ১০ রাউন্ডের ম্যাচ বাকি রয়েছে। সালজবার্গের থেকে তিন পয়েন্ট এগিয়ে লিঞ্জের এলএএসকে বর্তমানে লিগ টেবিলের শীর্ষে রয়েছে। গত ছয় আসরে শিরোপা জিতেছিল সালজবার্গ।
গতকাল পর্যন্ত অস্ট্রিয়ায় ১৫৮৯২ জনের দেহে কোভিড-১৯ সংক্রমন ধরা পড়েছে, যার মধ্যে মারা গেছেন ৬২৩ জন। তবে ১৪১৪৮ জন সুস্থ হয়ে উঠেছেন বলে সরকারের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে। মধ্য এপ্রিল থেকে অস্ট্রিয়ায় লকাডাউন শিথিলের সিদ্ধান্ত নেয়া দেশটির সরকার।
ইউরোপের দেশগুলো মধ্যে শনিবার থেকে জার্মানীর বুন্দেসলিগা শুরু হতে যাচ্ছে। আগামী ২৩ মে থেকে হাঙ্গেরির মৌসুম শুরু হচ্ছে। এছাড়া জুনে কিছু কিছু দেশে মৌসুম শুরু হতে যাচ্ছে যার মধ্যে জুনের শুরুতে চালু হতে পারে পর্তুগীজ লিগ।
বাসস/নীহা/১৬৫৫/স্বব