বাজিস-৪ : নওগাঁ একযোগে ৫৯ হাজার ৩শ’ ৪৭ চারা রোপণ করা হয়েছে

172

বাজিস-৪
নওগাঁ-চারা রোপণ
নওগাঁ একযোগে ৫৯ হাজার ৩শ’ ৪৭ চারা রোপণ করা হয়েছে
নওগাঁ, ১৮ জুলাই, ২০১৮ (বাসস) : মহান মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ শহীদের স্মৃতি রক্ষায় সারাদেশে একযোগে গৃহিত ৩০ লাখ গাছের চারা রোপণের কর্মসূচী’র আওতায় নওগাঁ জেলায় মোট ৫৯ হাজার ৩শ’ ৪৭টি গাছের চারা রোপণ করা হয়েছে। জেলার মোট ২ হাজার ২শ’ ২৪টি শিক্ষা প্রতিষ্ঠানে এসব গাছের চারা রোপণ করা হয়।
জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান জানিয়েছেন এর মধ্যে প্রাথমিক শিক্ষা পর্যায়ে ১ হাজার ৩শ’ ৭৫টি শিক্ষা প্রতিষ্ঠানে মোট ১৫ হাজচার ৫শ’ ১৬টি চারা এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে ৮শ’ ৪৯টি শিক্ষা প্রতিষ্ঠানে ৪৩ হাজার ৮শ’ ৩১টি চারা রোপণ করা হয়েছে।
জাতীয় পর্যায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্ত্তৃক আনুষ্ঠানিকভাবে সারাদেশের কর্মসূচী উদ্বোধনের পর নওগাঁয় জেলা পর্যায়ের আনুষ্ঠানিকতার আয়োজন করা হয় নওগাঁ শহরের রামভদ্রপুর জগন্নাথপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় চত্বরে।
জেলা প্রশাসন ও বনবিভাগের যৌথ আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান। এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ আব্দুল মালেক।
এ সময় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক, সদর উপজেলা নির্বাহী অফিসার মুশতানজিদা পারভীন, বনবিভাগের সহকারী বন সংরক্ষক এ কে এম রুহুল আমীন, নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ কায়েস উদ্দিন, উপজেলা শিক্ষা অফিসার নায়ার সুলতানা, বন বিভাগের রেঞ্জ অফিসার আতাউর রহমানসহ জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, বনবিভাগ ও শিক্ষা বিভাগের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
বাসস/সংবাদদাতা/রপা/১৩৪৯/নূসী