বাসস দেশ-৩০ : ভার্চুয়াল শুনানিতে আপিল বিভাগে চেম্বার কোর্ট

278

বাসস দেশ-৩০
আপিল- ভার্চুয়াল
ভার্চুয়াল শুনানিতে আপিল বিভাগে চেম্বার কোর্ট
ঢাকা, ১০ মে ২০২০ (বাসস) : ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে শুনানির জন্য সুপ্রিমকোর্টের আপিল বিভাগে চেম্বার কোর্ট গঠন করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।
আজ ভিডিও কনফারেন্সে সব বিচারপতিদের সঙ্গে বৈঠকের পর (ফুলকোর্ট) এ বেঞ্চ গঠন করেন প্রধান বিচারপতি।
এ বিষয়ে সুপ্রিমকোর্টের আপিল বিভাগের রেজিস্ট্রার মো. বদরুল আলম ভূঞা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘দেশব্যাপী করোনা ভাইরাসের বিস্তার রোধকল্পে এবং শারীরিক উপস্থিতি ছাড়া সাধারণ ছুটিকালীন ও হাইকোর্ট বিভাগের অবকাশকালীন এবং পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ‘আদালত কর্তৃক তথ্য-প্রযুক্তি ব্যবহার অধ্যাদেশ ২০২০’এবং কোর্ট কর্তৃক জারি করা প্র্যাকটিসের ডাইরেকশন অনুমোদন করতো: তথ্য প্রযুক্তি ব্যবহার করে শুধু ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে আপিল বিভাগের বিচারকার্য পরিচালনার জন্য চেম্বার জজ হিসেবে বিচারপতি মো. নূরুজ্জামানকে প্রধান বিচারপতি মনোনয়ন দিয়েছেন।’
বিচারপতি মো. নূরুজ্জামান আগামী ১৪ ও ২০ মে সকাল সাড়ে ১১ টা থেকে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে শুধু ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে চেম্বার কোর্টে শুনানি গ্রহণ করবেন।
এছাড়াও হাইকোর্ট বিভাগের জন্যও পৃথক সুনির্দিষ্ট বিচারিক এখতিয়ার দিয়ে তিনটি বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি। এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বিস্তারিত প্রকাশ করা হয়েছে। যা সুপ্রিমকোর্টের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।
বাসস/ডিএ/২১৪৪/স্বব