বাসস দেশ-২৭ : ২ কোটি টাকার নকল কসমেটিকস জব্দ দুইজনকে কারাদন্ড

245

বাসস দেশ-২৭
নকল-কসমেটিকস
২ কোটি টাকার নকল কসমেটিকস জব্দ দুইজনকে কারাদন্ড
ঢাকা, ১০ মে, ২০২০ (বাসস) : ভেজালবিরোধী অভিযানে প্রায় ২ কোটি টাকা মূল্যের হেয়ার অয়েল ও কসমেটিকস জব্দ করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)।
রাজধানীতে আজ অভিযান চালিয়ে প্যারাসুট নারিকেল তেল, প্যারাসুট বেলীফুল, কুমারিকা, ডাবর ভাটিকা আমলাসহ বিভিন্ন নামি দামী ব্র্যান্ডের কসমেটিকস সামগ্রী জব্দ করা হয়।
রাজধানীর চকবাজার এবং বেগমবাজার এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে এসব নকল কসমেটিকস সামগ্রী জব্দ করা হয়।
বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট বেগম রাশিদা আক্তারের নেতৃত্বে ঢাকা মহানগরীর চকবাজার এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে বিএসটিআই’র অনুমোদন ব্যতিরেকে অবৈধভাবে প্রতীক ব্যবহার করে নামী দামি প্রতিষ্ঠানের কসমেটিকস পণ্য নকল করে বিক্রি বিতরণ করায় ৫ নং, কে এম আজম লেন, বেগমবাজার, বংশাল, ঢাকা এর কারখানার দায়িত্বপ্রাপ্ত ও পরিচালনাকারী মোঃ আনোয়ার হোসেন (৩৫) ও মোঃ নয়ন (১৯) কে ১ (এক) বছর করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।
মোবাইল কোর্টের মাধ্যমে ২ ট্রাক নকল কসমেটিকস জব্দ করা হয় যার আনুমানিক মূল্য প্রায় ২ কোটি টাকা। নকল কসমেটিকস এর মধ্যে রয়েছে প্যারাসুট নারিকেল তেল, প্যারাসুট বেলীফুল, নিহার আমলা, নিহার ন্যাচারাল আমলা, জবা আমলা, ডাবর ভাটিকা আমলা, কুমারিকা হেয়ার অয়েল।
এছাড়া বিভিন্ন কালার ও ফ্লেভারের ফারফিউমও জব্দ করা হয়েছে।
বাসস/সবি/এমএসএইচ/২১৩০/স্বব