টাঙ্গাইলে কর্মহীনদের সহায়তায় র‌্যাবের ব্যতিক্রমী উদ্যোগ

314

টাঙ্গাইল, ১০ মে, ২০২০ (বাসস) : করোনাভাইরাসে কর্মহীন হয়ে পড়া মানুষদের সহায়তা করতে ব্যতিক্রমী একটি উদ্যোগ গ্রহণ করেছে টাঙ্গাইল র‌্যাব-১২। তারা অসহায় মানুষদের বাড়ির পাশের পতিত জমিগুলোতে সবজি বাগান করে দিচ্ছে।
টাঙ্গাইল র‌্যাব-১২ সিপিসি ৩ এর কোম্পানি কমান্ডার মেজর আবু নাঈম মোহাম্মদ তালাতের সভাপতিত্বে গতকাল আনুষ্ঠানিকভাবে এই কার্যক্রমের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ছানোয়ার হোসেন, সদর উপজেলা চেয়ারম্যান শাজাহান আনসারী, বাঘিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম প্রমুখ।
সদর উপজেলার বাঘিল ইউনিয়নের জুগনী গ্রামের প্রায় অধিকাংশ মানুষ দরিদ্র সীমার নিচে বসবাস করে। করোনাভাইরাসের কারণে গ্রামের প্রতিটি মানুষ কর্মহীন হয়ে পড়েছে। এই অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছে টাঙ্গাইল র‌্যাব-১২। প্রাথমিকভাবে ১২টি অসহায় পরিবারকে সমন্বিত উপায়ে মাচাতে বিভিন্ন ধরণের সবজি চাষবাদ করার জন্য ১২টি মাচা তৈরি ও বিভিন্ন ধরনের সবজি বীজ দিয়েছে।
সুবিধাভোগী পরিবারের সদস্যরা বলেন, করোনাভাইরাসের কারণে বাইরে গিয়ে উর্পাজন করতে পারি না। তাই র‌্যাব সদস্যরা আমাদের একটি সবজি বাগান করে দিয়েছে। এতে আমাদের অনেক উপকার হয়েছে। এ বাগান থেকে নিজেরা খাওয়ার পাশাপাশি বাজারে বিক্রি করতে পারবো।
মেজর আবু নাঈম মোহাম্মদ তালাত বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী র‌্যাবের সব সদস্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। ইতিমধ্যে আমরা বিভিন্ন ধরনের উদ্যোগ গ্রহণ করেছি। এরই ধারাবাহিকতায় বাড়ির পাশে পতিত জমির পরিকল্পিত ব্যবহারের মাধ্যমে সমন্বিত উপায়ে মাচাতে বিভিন্ন ধরনের সবজি চাষবাদ করে পুষ্টির চাহিদা মেটানোর পাশাপাশি বাজারে বিক্রি করে তারা যেন আর্থিকভাবে লাভবান হয়। সেই পথ দেখানোই আমাদের প্রধান উদ্দেশ্য।