বুন্দেসলিগা শুরু হবার আগে ডায়নামো ড্রেসডেনকে কোয়ারান্টাইানে পাঠানো হলো

198

বার্লিন, ১০ মে ২০২০ (বাসস) : আরো দুজনের দেহে করোনার সংক্রমন ধরা পড়ায় বুন্দেসলিগা শুরু হবার মাত্র এক সপ্তাহ আগে দ্বিতীয় বিভাগের ক্লাব ডায়নামো ড্রেসডেনের পুরো দলকে ১৪ দিনের কোয়ারান্টাইনে পাঠানো হয়েছে।
এর অর্থ হচ্ছে আগামী সপ্তাহে হ্যানোভারের বিপক্ষে নির্ধারিত ডায়নামোর ম্যাচটি আর অনুষ্ঠিত হচ্ছেনা। দুই মাসের স্থগিতাদেশ কাটিয়ে জার্মান চ্যান্সেলর যখন দেশটির ফুটবল লিগ চালু করার সবুজ সঙ্কেত দিলেন তার ঠিক তিনদিন পর এই ঘটনায় স্বাভাবিক ভাবেই বেশ বড় ধাক্কা খেয়েছে বুন্দেসলিগা কর্তৃপক্ষ।
আগামী দুই সপ্তাহ ড্রেনডেন কোন ধরনের ট্রেনিংয়েরও অনুমতি পাবে না। সবকিছু ঠিক থাকলে আগামী ২৩-২৪ মে তারা পরবর্তী ম্যাচে গ্রেথার ফুরার্থের মুখোমুখি হবে।
এ সম্পর্কে ড্রেসডেনের স্পোর্টিং ডিরেক্টর রাফ মিনগে বলেছেন, ‘গত কয়েক সপ্তাহে ব্যক্তিগত ও সার্বিকভাবে আমরা খেলোয়াড়দের মাঠে ফিরিয়ে আনার জন্য অনেক কিছুই করেছি। এ সময় তাদের যথার্থ সুস্বাস্থ্যের বিষয়টি নিশ্চিত করাই ছিল আমাদের মূল লক্ষ্য। এজন্য আমরা সবসময়ই দায়িত্বপ্রাপ্ত স্বাস্থ্য অধিদপ্তর ও ডিএফএল’র সাথে যোগযোগ রেখেছি। কিন্তু তারপরেও বাস্তবতা হলো আগামী ১৪ দিন আমরা কোন প্রকার অনুশীলন কিংবা ম্যাচে অংশ নিতে পারবো না।’
করোনা মহামারী কাটিয়ে পুরো দেশে লকডাউন শিথিল করার পর ইউরোপের প্রথম লিগ হিসেবে বুন্সেদলিগা ১৬ মে থেকে শুরু হচ্ছে। যদিও ম্যাচগুলো সবই অনুষ্ঠিত হবে দর্শকশুন্য স্টেডিয়ামে। প্রতি ম্যাচে উভয় দলের সংশ্লিষ্ঠরাসহ সর্বোচ্চ ৩০০ জন মানুষ মাঠে উপস্থিত থাকতে পারবেন। লিগ শুরু হবার আগে প্রতিটি দলকে অবশ্যই এক সপ্তাহের জন্য কোয়ারান্টাইন ট্রেনিং ক্যাম্পে অংশ নিতে হবে।
বৃহস্পতিবার পর্যন্ত দুই ধাপে ৩৬টি শীর্ষ ক্লাবের ১৭২৪ জনের করোনা পরীক্ষা করা হয়েছে, যার মধ্যে ১০টি কেস পজিটিভ এসেছে।