বাসস ক্রীড়া-১০ : রেফারি তৈয়বের জার্সি বিক্রি ৫ লাখ ৫৫ হাজার টাকায়

135

বাসস ক্রীড়া-১০
ফুটবল-তৈয়ব
রেফারি তৈয়বের জার্সি বিক্রি ৫ লাখ ৫৫ হাজার টাকায়
ঢাকা, ১০ মে ২০২০ (বাসস) : প্রাণঘাতি করোনাভাইরাসের কারনে অসহায়দের সহায়তায় এগিয়ে আসতে রেফারি হিসেবে দায়িত্ব পালন করা জার্সি নিলামে তুলেন তৈয়ব হাসান। যে জার্সিটি পড়ে ২০১৩ সালে কাঠমুন্ডুতে সাফ ফুটবলের ফাইনাল ম্যাচ পরিচালনা করেছিলেন তৈয়ব। সেটি ‘অকশন ফর অ্যাকশন’এর মাধ্যমে নিলামে তুলেন তিনি।
গতকাল রাতে ফেসবুক পেইজ ‘অকশন ফর অ্যাকশন’এর নিলামে তৈয়বের জার্সি ৫ লাখ ৫৫ হাজার টাকায় বিক্রি হলো। যার ভিত্তিমূল্য ছিল ২ লাখ টাকা। এই নিলামেই বাংলাদেশের ফুটবল কিংবদন্তি মোনেম মুন্নার দু’টি জার্সিও বিক্রি হয়।
তৈয়বের জার্সিটি কিনেছেন সাতক্ষীরা চেম্বার অব কমার্সের সভাপতি নাছিম ফারুক খান।
বাংলাদেশের সাবেক ফিফা রেফারি তৈয়ব। ২০১৩ সালে কাঠমুন্ডুতে অনুষ্ঠিত সাফ ফুটবলের ফাইনাল পরিচালনা করেছিলেন তৈয়ব। সেবারই দক্ষিণ এশিয়ার প্রথম কোনো রেফারি হিসেবে সাফ ফুটবলের ফাইনাল পরিচালনা করেন তিনি।
নিলাম চলাকালীন তৈয়ব বলেন, ‘আমি জীবনে অনেক ম্যাচের রেফারির দায়িত্ব পালন করেছি। প্রায় ১শ’র বেশি ম্যাচ পরিচালনা করেছি। এরমধ্যে বিশ্বকাপ বাছাই পর্ব, এএফসি চ্যাম্পিয়ন্স লিগ, অলিম্পিক বাছাই পর্বের ম্যাচও ছিলো। ২০১৩ সালে কাঠমুন্ডুতে যে ফাইনাল অনুষ্ঠিত হয়েছিলো, ভারত বনাম আফগানিস্তানের মধ্যকার ম্যাচে আমি রেফারি ছিলাম। দক্ষিণ এশিয়ার প্রথম কোনো রেফারি হিসেবে সাফ ফুটবলের ফাইনাল পরিচালনা করার সুযোগ পাই। ঐ জার্সিটি আমার এক অনন্য স্বারক। ঐ জার্সিটি আমি সংগ্রহ করেছি। ঐ জার্সিটি ফিফা থেকে দেয়া হয়েছিলো। বর্তমান ভয়াবহ অবস্থার কারনে ঐ প্রিয় জার্সিটি নিলামে তোলার সিদ্বান্ত নিয়েছি।’
বাসস/এএমটি/১৮২০/স্বব