করোনা মোকাবেলায় সরকার ঐক্যবদ্ধভাবে কাজ করছে : নৌপরিবহন প্রতিমন্ত্রী

249

ঢাকা, ৯ মে, ২০২০ (বাসস) : নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, করোনা মোকাবেলায় বর্তমান সরকার সবাইকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করছে।
আজ শনিবার দিনাজপুর গোর-এ শহীদ বড় ময়দানে জেলা আওয়ামী লীগ করোনা মোকাবেলায় ত্রাণ পরিচালনা কমিটির আয়োজনে অসহায়দের মাঝে ত্রাণ বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আমরা সকলেই ঐক্যবদ্ধ। এভাবে সকলে ঐক্যবদ্ধ থাকলে অচিরেই বাংলাদেশ করোনা মোকাবেলায় সক্ষম হবে। যতদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকবেন ততদিন পথ হারাবে না বাংলাদেশ।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আওয়ামী লীগ ত্রাণ পরিচালনা করে যাচ্ছে। শুধু আওয়ামী লীগ নয়, জনপ্রতিনিধিরাও ত্রাণ পরিচালনা করে যাচ্ছেন।
দিনাজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, সংরক্ষিত আসনের সংসদ সদস্য জাকিয়া তাবাসসুম জুই, জেলা প্রশাসক মোঃ মাহামুদুল আলম, আওয়ামী লীগের ত্রাণ পরিচালনা কমিটির আহ্বায়ক আলতাফুজ্জামান মিতা ও সদস্য সচিব ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল।
করোনা মোকাবেলায় বিএনপি মাঠে না থেকে শুধু সমালোচনা করে যাচ্ছে অভিযোগ করে নৌ পরিবহন প্রতিমন্ত্রী বলেন, বিএনপি ময়দান থেকে হারিয়ে গিয়ে, ভুল, মিথ্যা ও বিভ্রান্তিকর কথা বলে রাজনীতিতে টিকে থাকার চেষ্টা করছে।
দেশে ত্রাণকার্য সঠিকভাবে পরিচালিত হচ্ছে না বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ১০ টাকা কেজি চাল নিয়ে এর আগেও আপনারা অনেক সমালোচনা করেছিলেন। আজকে বাংলাদেশের এক কোটি মানুষ ১০ টাকা কেজি চাল পাচ্ছে। ২০১৬ সালেই প্রধানমন্ত্রী কুড়িগ্রামে এ কার্যক্রমের উদ্বোধন করেছিলেন।’
জেলা ত্রাণ কমিটির পক্ষ থেকে এ সময় ৫০০ দুস্থ লোকের হাতে ত্রাণ তুলে দেন প্রতিমন্ত্রী। পরে তিনি জেলা পরিষদের পক্ষ হতে তাঁর নির্বাচনী এলাকার (বিরল-বোচাগঞ্জ) কয়েকটি স্থানে ত্রাণ বিতরণ করেন।