বাসস দেশ-৫ : মাগুরায় বোরো ধান ক্রয়ের লক্ষ্যে লটারির মাধ্যমে কৃষক নির্বাচন

131

বাসস দেশ-৫
মাগুরা- ধান
মাগুরায় বোরো ধান ক্রয়ের লক্ষ্যে লটারির মাধ্যমে কৃষক নির্বাচন
মাগুরা ৯ মে, ২০২০ (বাসস): কৃষকের কাছ থেকে ন্যায্য মূল্যে বোরো ধান ক্রয়ের লক্ষ্যে উন্মুক্ত লটারির মাধ্যমে কৃষক নির্বাচন আজ শদুপুরে মাগুরা সদর উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা প্রশাসন ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক দপ্তর আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর।
স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মাহাবুবুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান, জেলা খাদ্য নিয়ন্ত্রক হাফিজুর রহমান, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ রেজাউল ইসলাম এবং মহিলা ভাইস চেয়ারম্যান মিনতী রাণী দত্ত।
জেলা খাদ্য নিয়ন্ত্রক হাফিজুর রহমান জানান, বোরো ধান সংগ্রহের লক্ষ্যে লক্ষ্যমাত্রা অর্জনে কৃষক বাছাইয়ের উদ্দেশ্যে উন্মুক্ত লটারির মাধ্যমে সদর উপজেলার ১ হাজার ১৪৫ জন কৃষক নির্বাচন করা হয়েছে।
একই ভাবে জেলার অন্য তিন উপজেলা শ্রীপুর, শালিখা ও মহম্মদপুর উপজেলা থেকেও কৃষক নির্বাচন প্রক্রিয়াধীন রয়েছে। এ বছর সরকারিভাবে ধানের মূল্য নির্ধারণ করা হয়েছে প্রতি কেজি ২৬ টাকা।
চলতি মৌসুমে জেলায় উন্মুক্ত লটারির মাধ্যমে নির্বাচিত কৃষকদের কাছ থেকে ৩ হাজার ৭২৩ মেট্রিক টন ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।
বাসস/সংবাদদাতা/কেসি/১৪০৭/এবিএইচ