মাগুরায় কওমী মাদ্রাসার এতিম শিক্ষার্থীদের মধ্যে প্রধানমন্ত্রীর দেয়া চেক বিতরণ

178

মাগুরা ৯ মে, ২০২০(বাসস): মাগুরা সদর উপজেলার ৭৯টি কওমী মাদ্রাসার এতিম ও দুস্থ শিক্ষার্থীদের জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল হতে দেয়া ৯ লাখ ১৫ হাজার টাকার আর্থিক অনুদানের চেক বিতরণ করা হয়েছে।
আজ সকালে সদর উপজেলা পরিষদ চত্বরে মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ চেক বিতরণ করেন।
স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মাহাবুবুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান, জেলা খাদ্য নিয়ন্ত্রক হাফিজুর রহমান, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ রেজাউল ইসলাম এবং মহিলা ভাইস চেয়ারম্যান মিনতী রাণী দত্ত।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাইফুজ্জামান শিখর এমপি বলেন, করোনাভাইরাস মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ নেতৃবৃন্দ গণমানুষের পাশে আছে। সরকারি ত্রাণ ছাড়াও মাগুরা-১ নির্বাচনী এলাকায় প্রায় ৫০ হাজার কর্মহীন দরিদ্র মানুষের বাড়িতে ত্রাণ পৌছে দিয়েছে মাগুরা জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী কওমী মাদরাসাকে স্বীকৃতি দিয়েছেন। করোনার এই দুঃসময়েও তাদের কথা ভোলেননি। কওমী মাদরাসার পড়ালেখা করা এতিম ও দুস্থ শিশুদের জন্য প্রধানমন্ত্রী আর্থিক অনুদান উপহার দিয়েছেন।
অনুষ্ঠানে ৭৯টি কওমী মাদরাসা প্রধানদের প্রত্যেকের হাতে প্রত্যেক মাদ্রাসার জন্য সর্বনি¤œ ১০ হাজার এবং সর্বোচ্চ ২০ হাজার টাকার চেক বিতরণ করা হয়।