বাসস ক্রীড়া-৫ : সাম্পদোরিয়ার চারজন, ফিওরেন্তিনার তিনজনের দেহে করোনা পজিটিভ

108

বাসস ক্রীড়া-৫
ফুটবল-করোনা
সাম্পদোরিয়ার চারজন, ফিওরেন্তিনার তিনজনের দেহে করোনা পজিটিভ
মিলান, ৮ মে ২০২০ (বাসস) : সাম্পদোরিয়ার চারজন ও ফিওরেন্তিনার তিনজন খেলোয়ড়ের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব ধরা পড়েছে। এর মধ্যে সাম্পদোরিয়ার একজন আগেও আক্রান্ত হয়েছিলেন। নতুন করে তার দেহে আবারো কোভিড-১৯ সনাক্ত করা হয়েছে। সিরি-এ ক্লাব দুটির এক বিবৃতিতে এই তথ্য ঘোষনা করা হয়েছে।
সাম্পদোরিয়া বিবৃতিতে জানিয়েছে, ‘ফুটবলারদের অনুশীলন শুরু করার আগে করোনা টেস্টের বিষয়টি বাধ্যতামূলক করা হয়েছে। তারই ধারাবাহিকতায় আমরা খেলোয়াড়দের এই পরীক্ষায় আওতায় আনার পর তিনজনের দেহে নতুন করে এবং একজনের আবারো পজিটিভ ধরা পড়েছে।’
চলতি সপ্তাহ থেকে ব্যক্তিগত সেশনের মাধ্যমে ইতালিয়ান লিগের শীর্ষ ক্লাবগুলো পুনরায় অনুশীলনের সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু তার আগে প্রতিটি ক্লাবের খেলোয়াড়, কর্মকর্তা ও স্টাফদের জন্য এই কোভিড-১৯ টেস্ট বাধ্যতামূলক করা হয়েছে।
এর আগে ফিওরেন্তিনা নিশ্চিত করেছিল তিনজন খেলোয়াড় ও তিনজন ক্লাব স্টাফের দেহে এই ভাইরাসের সংক্রমন পাওয়া গেছে। তোরিনোরও এক খেলোয়াড়ের দেহে বুধবার করোনার সংক্রমন চিহ্নিত হয়েছে।
প্রথম ধাপের পরীক্ষায় সাম্পদোরিয়ার ওমর কোলি, আলবিন একডাল, মর্টান থ্রোসবি, আঁতোয়া লা জুমিনা ও মানোলো গাব্বিয়াডিনিসহ ক্লাব চিকিৎসকের দেহে কোভিড-১৯ এর অস্তিত্ব পাওয়া গিয়েছিল।
বাসস/নীহা/১৬৪০/স্বব