বাসস ক্রীড়া-৪ : ভ্যাকসিন না আসা পর্যন্ত ডাচ ক্রীড়া ইভেন্টে কোন দর্শকের উপস্থিতির অনুমতি দেয়া হবে না

96

বাসস ক্রীড়া-৪
ফুটবল-করোনা
ভ্যাকসিন না আসা পর্যন্ত ডাচ ক্রীড়া ইভেন্টে কোন দর্শকের উপস্থিতির অনুমতি দেয়া হবে না
রটারডাম, ৮ মে ২০২০ (বাসস) : করোনাভাইরাসের ভ্যাকসিন আবিষ্কার না হওয়া পর্যন্ত নেদারল্যান্ডের কোন ক্রীড়া ইভেন্টে কোন ধরনের দর্শকের উপস্থিতির অনুমতি দেয়া হবে না বলে স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী হুগো ডি জং।
এর আগে গত বুধবার নেদারল্যান্ডের প্রধানমন্ত্রী মার্ক রুটে ঘোষনা দিয়েছিলেন আগামী ১ সেপ্টেম্বর থেকে সব ধরনের ক্রীড়া আসর পুনরায় শুরু করা যেতে পারে।
কিন্তু ডি জং সতর্ক করে বলেছেন ভ্যাকসিন না আসা পর্যন্ত কোন ধরনের গণজমায়েত করা যাবে না। ডাচ সংসদের কাছে লেখা এক চিঠিতে ডি জং উল্লেখ করেছেন, ‘আমরা এখনো করোনাভাইরাস সংক্রমনের শেষ ধাপের তারিখ নির্ধারিত করে কিছু বলতে পারছি না। এই সময়ের মধ্যে গনজমায়েত কোনভাবেই কাম্য নয়। একমাত্র ভ্যাকসিন বাজারে আসলে সব কিছু সম্ভব হতে পারে। তবে এটা কতদিন লাগতে পারে সে সম্পর্কে কেউই নিশ্চিত নয়। অবশ্যই আমরা দ্রুততম সময়ে এটা পাওয়ার আশা করছি। তবে বাস্তবতা হচ্ছে এজন্য আরো প্রায় এক বছর কিংবা তারও বেশী সময় লাগতে পারে।’
কোভিড-১৯’এ এ পর্যন্ত নেদারল্যান্ডে প্রায় ৪১ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন ও মারা গেছেন ৫২৮৮ জন।
ইতোমধ্যে শীর্ষ দুই ডাচ ফুটবল লিগ চলতি মৌসুমের জন্য বাতিল ঘোষনা করা হয়েছে। তবে কোন চ্যাম্পিয়ন, প্রোমোশন কিংবা রেলিগেশন দলের নাম ঘোষনা করা হয়নি।
বাসস/নীহা/১৬৪০/স্বব