বাসস দেশ-৩ : নোয়াখালীর চাটখিলে আরো ১ ব্যক্তির করোনা শনাক্ত

116

বাসস দেশ-৩
নোয়াখালী-করোনা
নোয়াখালীর চাটখিলে আরো ১ ব্যক্তির করোনা শনাক্ত
নোয়াখালী, ৮ মে, ২০২০ (বাসস) : জেলার চাটখিল উপজেলায় কর্মরত একটি বেসরকারী ঔষধ কোম্পানীর মেডিকেল রিপ্রেজেন্টেটিভ (২৮) এর করোনা শনাক্ত হয়েছেন। তার গ্রামের বাড়ি কুড়িগ্রাম জেলা। চাটখিল পৌরসভার মিজি বাড়ি সংলগ্ন সাঈদ ম্যানশনের একটি ফ্ল্যাটে সেসহ আরও ৪/৫ জন রিপ্রেজেন্টেটিভ ভাড়া থাকেন।
জেলা সিভিল সার্জন ডা. মোমিনুর রহমান জানান, এনিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৩ জনে এবং এদের মধ্যে ১ জন করোনাকে জয় করে বাড়ি ফিরেছেন। এরমধ্যে, জেলার বেগমগঞ্জ উপজেলায় ১১জন, সোনাইমুড়ীতে ৩জন, সদরে ২জন, কবিরহাটে ২জন, হাতিয়ায় ২জন, চাটখিলে ২ ও সেনবাগে ১জন আক্রান্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে সোনাইমুড়ীতে এক ইতালি প্রবাসী ও সেনবাগে এক রাজমেস্ত্রী সহ ২ জন করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়ার পর, নমুনা পরীক্ষার ফলাফল পজিটিভ আসে। এদিকে, সোনাইমুড়ি উপজেলার করোনায় মৃত ইতালি প্রবাসী মোরশেদুল আলমের ৩ মাসের অন্ত;সত্বা স্ত্রী আইসোলেশনে থেকে করোনাকে জয় করে বাড়ি ফিরেছেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোস্তাক আহমেদ বলেন, ৩০ এপ্রিল একটি বেসরকারী ঔষধ কোম্পানীর মেডিকেল রিপ্রেজেন্টেটিভ তার নিজ এলাকা কুড়িগ্রাম থেকে চাটখিলে আসেন। কুড়িগ্রাম থেকে আসার কারনে, তার রুমমেটরা তাকে ফ্ল্যাটে রাখতে রাজী না হলে, একটি কক্ষে হোম কোয়ারেন্টিনে রাখা হয়। পরে, ২ মে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসলে, তার নমুনা সংগ্রহ করে বাংলাদেশ ইনষ্টিটিউট অব ট্রফিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) চট্টগ্রামে পাঠানো হয়। গতকাল বৃহস্পতিবার রাত ১১টায় তার করোনা রিপোর্ট পজিটিভ আসে। তবে, যে দিন নমুনা দেয়ার জন্য আসে, সেদিনও তার করোনার কোন উপসর্গ ছিল না, বর্তমানে কোন উপসর্গ নেই। তাকে আপাতত: হোম আইসোলেশনে রাখা হয়েছে। প্রয়োজনে তাকে জেলার কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতালে স্থানান্তর করা হতে পারে।
তিনি আরও বলেন, আজ বিকালে তার সংস্পর্শে আসা অন্যান্য রিপ্রেজেন্টেটিভদের নমুনা সংগ্রহ করে, পরীক্ষার জন্য পাঠানো হবে।
চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম বলেন, বৃহস্পতিবার রাতে ভবনটি লকডাউন ঘোষণা করে, ভবনে বসবাসকারীদের হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।
বাসস/সংবাদদাতা/১২৩৫/আরজি