করোনা ভাইরাস পরিস্থিতিতে টিএমএসএস-এর ত্রাণ বিতরণ

361

ঢাকা, ৬ মে, ২০২০ (বাসস) : করোনা ভাইরাস পরিস্থিতিতে টিএমএসএস প্রধান কার্যালয়ে আজ এলাকার দূর্দশাগ্রস্থ সদস্য ও দরিদ্র পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়।
ত্রাণ বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম (ক্রিক), ১৪ নং ওয়ার্ড ঢাকা উত্তর সিটিকর্পোরেশন কাউন্সিলর মোঃ হুমায়ুন রশিদ (জনি) ।
এ ছাড়া ত্রাণ বিতরণ কর্মসূচীর অনুষ্ঠানে অংশগ্রহণ করেন জাইকা এলামনাই এসোসিয়েশন অফ বাংলাদেশ ও টিএমএসএস উপদেষ্টা টিএমএসএস মোঃ ইজার উদ্দিন, প্রতিষ্ঠানের উপ-নির্বাহী পরিচালক-১ মোঃ আব্দুল কাদের সহ অন্যান্য উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।
আজ এক সংবাদবিজ্ঞপিÍতে বলা হয়,টিএমএসএস ১৯৮০ সাল থেকে দেশব্যাপী বিভিন্ন জনকল্যাণমূলক কার্যক্রম পরিচালনা করে আসছে। করোনা দূর্যোগে দেশের বিভিন্ন এলাকায় ১ এপ্রিল থেকে প্রতিদিন ৪০০ জন হত দরিদ্র সদস্য এবং দুঃস্থ অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ করছে।
তারই ধারাবাহিকতায় টিএমএসএস প্রধান কার্যালয়ে ঢাকায় (৬৩১/৫, পশ্চিম কাজীপাড়া, মিরপুর-১০) দূর্দশা গ্রস্থ সদস্য ও দরিদ্র ৪০০ পরিবারদের মধ্যে আজ ত্রাণ বিতরণ করা হয়। ৩৩ হাজার হত দরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণ করা হবে।
এছাড়াও রকাভিড-১৯ মোকাবেলায় দেশব্যাপী বিস্তৃত প্রায় ৯০০ শাখার মাধ্যমে ১০ লক্ষ লিফলেট এবং ৫ লক্ষ মাস্ক বিতরণ করা হয়েছে। ৯০০টি ওয়াশিং পয়েন্ট স্থাপন করা হয়েছে। জনগণকে সচেতন করার জন্য দেশব্যাপী মাইকিং করা হয়েছে। এছাড়া ৫টি হাসপাতাল এবং ৯০টি স্বাস্থ্য সেবা কেন্দ্রের মাধ্যমে জনগণকে স্বাস্থ্য সেবা প্রদান করা হচ্ছে।
বিজ্ঞপিÍতে আরো বলা হয়, বগুড়ায় স্থাপিত ১০০০ শয্যা বিশিষ্ট টিএমএসএস মেডিক্যাল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালের আওতায় করোনা মোকাবেলার (কভিড-১৯) জন্য ৩টি কোয়ারেনটাইন ও ১টি পুর্ণাঙ্গ আইসোলেশন সেন্টার এবং ৫টি ভেন্টিলেটর স্থাপন করা হয়েছে।