বাসস ক্রীড়া-১ : বার্সেলোনা নারী দলকে লিগ চ্যাম্পিয়ন ঘোষণা

104

বাসস ক্রীড়া-১
ফুটবল-লা লিগা
বার্সেলোনা নারী দলকে লিগ চ্যাম্পিয়ন ঘোষণা
মাদ্রিদ, ৭ মে ২০২০ (বাসস) : করোনভাইরাসের কারণে স্প্যাানিশ নারী ফুটবলের প্রিমিয়ার ডিভিশনের ২০১৯-২০ মৌসুম কেটে ছোট করা হয়েছে। আর তাতেই মৌসুম শেষে বার্সেলোনা নারী দলটিকে এবারের মৌসুমের চ্যাম্পিয়ন ঘোষনা করার বিষয়টি নিশ্চিত করেছে রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন।
বার্সেলোনা বর্তমানে এ্যাথলেটিকো মাদ্রিদের থেকে ৯ পয়েন্ট এগিয়ে লিগ টেবিলের শীর্ষে অবস্থান করছে। গত তিন মৌসুমে প্রিমিয়ার ডিভিশনের শিরোপা জিতেছিল এ্যাথলেটিকো নারী দল। করোনার কারনে গত মার্চে লিগ বন্ধ হবার আগ পর্যন্ত মৌসুম শেষ হতে আর ৯টি ম্যাচ বাকি ছিল। বার্সেলোনাকে চ্যাম্পিয়ন ঘোষনার সিদ্ধান্তের বিষয়টি স্প্যানিশ ফুটবল কর্তৃপক্ষ নিশ্চিত করেছে, কারন ইতোমধ্যেই নারীদের লিগ আর মাঠে গড়ানোর কোন সম্ভাবনা নেই বলেই তারা জানিয়ে দিয়েছে।
২০১৫ সালের পর এই প্রথমবারের মত লিগ শিরোপা জয় করলো বার্সা নারী দল। গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে লিঁওর কাছে পরাজিত হয়ে রানার্স-আপ হয়েছিল।
স্প্যানিশ ফুটবলের সর্বোচ্চ সংস্থা এই মুহূর্তে লিগের শীর্ষ দলকে চ্যাম্পিয়ন ঘোষনা সিদ্ধান্ত নিলেও নারীদের লিগে এবার কোন দল রেলিগেশনে যাবে না বলেই জানিয়ে দিয়েছে। এস্পানিয়ল ও ভ্যালেন্সিয়া রয়েছে তলানিতে। আগামী মৌসুমে রিয়াল মাদ্রিদের নামে খেলতে নামা সিডি ট্যাকন অভিষেকেই ১০ম স্থান লাভ করেছে। যদিও শীর্ষ লিগে উন্নীত হবার বিষয়টি থাকছে। আগামী মৌসুমে দল বাড়িয়ে ১৮ করা হয়েছে। যে কারনে এইবার ও সিডি সান্তা শীর্ষ লিগে খেলার সুযোগ পাচ্ছে।
এদিকে পুরুষ ফুটবলের দুটি শীর্ষ বিভাগের লড়াই জুনে পুনরায় শুরু করার পরিকল্পনা করছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন। চলতি সপ্তাহে ক্লাবগুলো অনুশীলনে ফিরেছে। তবে অন্যান্য ঘরোয়া লিগগুলোর কিভাবে ইতি টানা যায় তা নিয়ে দু:শ্চিন্তায় রয়েছে স্প্যানিশ ফেডারেশন।
বাসস/নীহা/১৭০০/স্বব