বাসস দেশ-১৪ : বংশাল থেকে জেএমবি’র আরও দুই সদস্য গ্রেফতার

122

বাসস দেশ-১৪
জেএমবি- গ্রেফতার
বংশাল থেকে জেএমবি’র আরও দুই সদস্য গ্রেফতার
ঢাকা, ৭ মে, ২০২০ (বাসস) : নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি) এর আরও দুই সক্রিয় সদস্যকে রাজধানীর বংশাল থানার সুরিটোলা এলাকা থেকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম বিভাগ।
কাউন্টার টেরোরিজম বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার তোহিদুল ইসলাম আজ গনমাধ্যমকে এতথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, বুধবার বিকাল চারটার দিকে রাজধানীর বংশাল থানার সুরিটোলা এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এ দলের সদস্য মোঃ আব্দুর রহমান (২৯) ও মোঃ রবিউল ইসলাম (৩৩)কে গ্রেফতার করা হয়।
এ সময় তাদের কাছ থেকে ৪টি মুঠোফোন ফোন, দুটি পাসপোর্ট, বাংলাদেশী ৩৮ হাজার ৮০০ টাকা এবং ২ হাজার ৪৬০ আমেরিকান ডলার জব্দ করা হয়।অভিযানে নেতৃত্ব দেন কাউন্টার টেরোরিজম বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার তোহিদুল ইসলাম ।
তিনি বলেন, গ্রেফতারকৃত দুইজনেই একই মামলার পলাতক অভিযুক্ত আসামী এবং ঈমাম মাহাদির সৈনিক হিসেবে হিজরত করতে ও যুদ্ধের প্রস্তুতি নিতে চাওয়া দলের সদস্য।
উল্লেখ্য, গত ৪ মে রাজধানীর কাকরাইল এলাকা থেকে কাউন্টার টেরোরিজম বিভাগের একটি দল জেএমবির ১৭ অনুসারীকে গ্রেফতার করে।বর্তমানে তারা জেলহাজতে আছে। গত ৫ মে শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারাফুজ্জামান আনছারী তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।
বাসস/সংবাদদাতা/কেসি/১৬৩০/এবিএইচ