বাজিস-৪ : নওগাঁর ডিসি, এসপি ও সিভিল সার্জন করোনাভাইরাস মুক্ত

122

বাজিস-৪
করোনাভাইরাস-মুক্ত
নওগাঁর ডিসি, এসপি ও সিভিল সার্জন করোনাভাইরাস মুক্ত
নওগাঁ, ৭ মে, ২০২০ (বাসস) : কোভিড-১৯ আক্রান্ত একজন সংসদ সদস্যের সংস্পর্শে আসার ফলে নওগাঁ’র ডিসি, এসপি ও সিভিল সার্জনসহ সংশ্লিষ্ট কয়েকজন কর্মকর্তাকে হোম কোয়ারেন্টাইনে রেখে তাদের নমুনা সংগ্রহ করা হয়। পরে পরীক্ষার জন্য তাদের নমুনা ল্যাবে পাঠানো হয়েছিল। গতকাল সন্ধ্যায় তাদের নমুনার রিপোর্ট জেলায় এসে পৌঁছালে দেখা যায় সবারই ফলাফল নেগেটিভ, তাদের কারও শরীরে করোনাভাইরাসের লক্ষণ নেই।
নওগাঁ’র ডেপুটি সিভিল সার্জন ডা. মঞ্জুর মোর্শেদ বাসসকে জানান, জেলায় আরও ৪ জন নতুন করে কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছেন। জেলা থেকে নমুনা পরীক্ষার জন্য প্রেরিত আরও ১২৪ জনের ফলাফল পাওয়া গেছে বুধবার সন্ধ্যায়। এদের মধ্যে ৪ জন ব্যক্তির শরীরে কোভিড-১৯ এর অস্থিত্ব পাওয়া গেছে। এরা হলেন, আত্রাই উপজেলার দুইজন এবং রাণীনগর উপজেলার দুইজন। এ নিয়ে নওগাঁ জেলায় মোট কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৩ জন-এ।
ডেপুটি সিভিল সার্জন জানান, বুধবার সকাল ৮টা থেকে বৃহষ্পতিবার সকাল ৮টা পর্যন্ত এই ২৪ ঘন্টায় জেলা থেকে নতুন করে আরও ৮৮ জনকে হোম কোয়ারেন্টাইনে প্রেরণ করা হয়েছে। এদের মধ্যে নওগাঁ সদর উপজেলায় ৭ জন, মান্দা উপজেলায় ২ জন, বদলগাছি উপজেলায় ১০ জন, নিয়ামতপুর উপজেলায় ৪৬ জন, সাপাহার উপজেলায় ৫ জন এবং পোরশা উপজেলায় ১৮ জন।
এই ২৪ ঘন্টায় ১৪ দিনে মেয়াদ শেষ হওয়ায় মোট ১২৫ জনকে হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে। জেলায় এ পর্যন্ত ৪৯ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনসহ সর্বমোট ৫ হাজার ৬০৩ জনকে কোয়ারেন্টাইনে প্রেরণ করা হয়। এদের মধ্যে ছাড়পত্র পাওয়ার পরে বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ১ হাজার ৪৭৮ জন।
বাসস/সংবাদদাতা/১৩৪০/কেজিএ