বাসস দেশ-২ : অষ্টম দফায় সিলেট ত্যাগ করেছে ১৪৩ ব্রিটিশ নাগরিক

120

বাসস দেশ-২
সিলেট- ব্রিটিশ নাগরিক
অষ্টম দফায় সিলেট ত্যাগ করেছে ১৪৩ ব্রিটিশ নাগরিক
সিলেট,৭মে,২০২০ (বাসস): করোনা সংকটে বাংলাদেশে আটকে পড়া আরো ১৫৩ জন ব্রিটিশ নাগরিক নিয়ে সিলেট থেকে যাত্রা করেছে বিমানের একটি বিশেষ ফ্লাইট।
আজ সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ বিমান (বিজি ৪০২৬) ফ্লাইটে ব্রিটিশ নাগরিকরা সিলেট থেকে যাত্রা করেন।
বর্তমান করোনা পরিস্থিতিতে এ নিয়ে মোট আট দফায় সিলেট- ঢাকা- লন্ডনের উদ্দেশ্যে আটকে পড়া ব্রিটিশ নাগরিকরা বাংলাদেশ থেকে ফেরত যাচ্ছেন।
সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের কর্মকর্তা মোঃ জাকির হেসাইন সুমন এ তথ্য নিশ্চিত করে জানান, ৫ শিশু সহ ১৪৩ জন ব্রিটিশ নাগরিককে নিয়ে বিমানের বিশেষ চাটার্ড ফ্লাইট আজ সকাল ১১টায় ঢাকার উদ্দেশে সিলেট ছেড়েছে। পরে ঢাকা থেকে আজ ব্রিটিশ এয়ারওয়েজের একটি ফ্লাইটে তারা যুক্তরাজ্যের উদ্দেশ্যে যাত্রা করবেন।
এরআগে গত ২১ এপ্রিল বিশেষ চার্টার্ড ফ্লাইটে সিলেট থেকে প্রথম দফায় ১৫৬ জন, ২৩ এপ্রিল দ্বিতীয় দফায় ১৫৬জন, ২৫ এপ্রিল তৃতীয় দফায় ১২২ জন,২৬ এপ্রিল চতুর্থ দফায় ১০১ জন,২৯ এপ্রিল পঞ্চম দফায় ১২৭ জন, ১ মে ৬ষ্ঠ দফায় ১৪৪ জন, ৫ মে সপ্তম দফায় ১৫৩ জন ও আজ অষ্টম দফায় ১৪৩ জনসহ সর্বমোট এ পর্যন্ত ১১০২ জন আটকেপড়া ব্রিটিশ নাগরিক যুক্তরাজ্যের উদ্দেশ্যে সিলেট থেকে যাত্রা করেন।
বাসস/সংবাদদাতা/কেসি/এবিএইচ