ডিএমপির প্রতিটি থানার গেটে স্থাপন করা হচ্ছে জীবাণুনাশক টানেল

289

ঢাকা, ৭ মে, ২০২০ (বাসস) : ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) প্রতিটি থানার গেটে জীবাণুনাশ টানেল স্থাপন করার নির্দেশ দিয়েছেন ডিএমপি কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম বিপিএম (বার)। ডিএমপির (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ) উপ-পুলিশ কমিশনার (ডিসি) মাসুদুর রহমান গনমাধ্যমকে এতথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন,ডিএমপির কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলামের নির্দেশে পুলিশ সদস্য ও থানায় আসা সেবা গ্রহীতাদের স্বাস্থ্য সুরক্ষায় এ উদ্যোগ নেয়া হয়েছে। বুধবার রাতে কর্মরত পুলিশ সদস্য ও থানায় আসা সেবাগ্রহীতাদের করোনা সংক্রমণ থেকে রক্ষার জন্য গেটে জীবাণুনাশক টানেল স্থাপনের নির্দেশ দেন কমিশনার।
মাসুদুর রহমান গনমাধ্যমকে বলেন, এর অংশ হিসেবে রাজধানীর কাফরুল, গুলশানসহ কয়েকটি থানায় জীবাণুনাশক টানেল স্থাপন করা হয়েছে। বাকি থানা গুলোতেও আগামী কয়েকদিনের মধ্যেই টানেল স্থাপন করা হবে।
ডিএমপির সংবাদ বিঞ্জপ্তিতে বলা হয়, করোনা ভাইরাস সংক্রমণ রোধে জীবাণুনাশ টানেল স্থাপনের ফলে থানায় কর্মরত পুলিশ সদস্যরা স্বস্তির সাথে কাজ করতে পারছেন। সারাদেশের করোনা সংক্রমিত রোগীর প্রায় ১০ শতাংশই বাংলাদেশ পুলিশের সদস্য ও কর্মকর্তা।
এতে আরও বলা হয়, করোনা ভাইরাস সংক্রমণের শুরু থেকে প্রথম সারির যোদ্ধা হিসেবে পুলিশ সরাসরি মাঠে থেকে জনকল্যাণে বহুমূখী কাজ করে চলেছেন।