বাজিস-৩ : জয়পুরহাটে ৩৮ ও নোয়াখালীতে ২২ জন করোনাভাইরাসে আক্রান্ত

132

বাজিস-৩
করোনা-আক্রান্ত
জয়পুরহাটে ৩৮ ও নোয়াখালীতে ২২ জন করোনাভাইরাসে আক্রান্ত
ঢাকা, ৭ মে, ২০২০(বাসস/ডেস্ক) : জয়পুরহাটে নতুন করে আরো চারজনসহ মোট ৩৮ জন করোনাভাইরাসে আক্রান্ত। নোয়াখালীতে নতুন আক্রান্ত তিনজনসহ মোট ২২ জন আক্রান্ত হয়েছেন।
জেলা সিভিল সার্জন ডা. সেলিম মিঞার বরাত দিয়ে বাসসের জয়পুরহাট সংবাদদাতা জানান, আজ সকালে নতুন করে আরও চারজনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত ব্যক্তির সংখ্যা দাঁড়ালো ৩৮ জনে।
সিভিল সার্জন জানান, জেলায় বৃহষ্পতিবার সকালে ১৮০ জনের নমুনা পরীক্ষার ফলাফল এসেছে সেখানে ১৭৬ জনের নেগেটিভ এবং ৪ জনের রিপোর্ট পজেটিভ পাওয়া গেছে। করোনাভাইরাসে শনাক্ত চারজনের মধ্যে রয়েছেন- কালাই উপজেলার দুইজন, সদর ও আক্কেলপুর উপজেলায় একজন করে।
তিনি জানান, আক্রান্তদের আক্কেলপুরের গোপিনাথপুর ইন্সটিটিউট অব হেলথ টেকনোলজিতে স্থাপিত আইসোলেশন ওয়ার্ডে নেয়া হয়েছে।
বাসসের নোয়াখালী সংবাদদাতা জানান, জেলা সিভিল সার্জন ডা. মোমিনুর রহমান আজ বাসসকে জানিয়েছেন, জেলায় নতুন করে আরো তিনজনের দেহে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। তারা বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পৌরসভার একজন (৫৫), আলাইয়ারপুর ইউনিয়নের একজন (৩১) এবং চাটখিল উপজেলার রামনারায়নপুর ইউনিয়নের ঢাকা ফেরত একজন (৪৯)।
সিভিল সার্জন জানান, এনিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২২ জনে এবং এদের মধ্যে একজন করোনাকে জয় করে বাড়ি ফিরেছেন।
বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অসিম কুমার দাস বলেন, নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ শনাক্ত হওয়াদেরকে হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। পর্যবেক্ষণ শেষে প্রয়োজনে তাদেরকে জেলার কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতালের আইসোলেশনে পাঠানো হতে পারে এবং সংস্পর্শে আসা পরিবার এবং অন্যান্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে।
বেগমগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মাহবুব আলম বলেন, শনাক্তকৃতদের বাড়িতে লাল পতাকা টাঙিয়ে দেয়া হয়েছে ও বাড়ি সহ আশপাশের এলাকা লকডাউন ঘোষনা করা হয়েছে।
বাসস/সংবাদদাতা/১৩১৫/কেজিএ