বাসস দেশ-৩১ : ৩ কোস্টগার্ড সদস্য, বিদেশি ব্যবসায়ীসহ চট্টগ্রামে নতুন আক্রান্ত ১৯ জন

257

বাসস দেশ-৩১
চট্টগ্রাম – করোনা
৩ কোস্টগার্ড সদস্য, বিদেশি ব্যবসায়ীসহ চট্টগ্রামে নতুন আক্রান্ত ১৯ জন
চট্টগ্রাম, ৬ মে ২০২০ (বাসস) : কোস্টগার্ডের ৩ সদস্য ও এক বিদেশি ব্যবসায়ীসহ চট্টগ্রামে নতুন করে আরো ১৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।
এর মধ্যে ফৌজদারহাটস্থ বিআইটিআইডিতে নমুনা পরীক্ষায় ৬ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির ল্যাবে ১৩ জনকে শনাক্ত করা হয়।
জানা গেছে, নতুন আক্রান্তদের মধ্যে ১২ জন চট্টগ্রাম মহানগরীর এবং বাকী ৭ জন বিভিন্ন উপজেলার। মঙ্গলবার বিআইটিআইডি এবং আজ ভেটেরিনারি ভার্সিটি ল্যাবে টেস্টের এ ফলাফল প্রকাশ করা হয়। এ সময়ে বিআইটিআইডিতে ২৩৯ টি এবং ভেটেরিনারিতে ১২২টি নমুনা পরীক্ষা করা হয়।
সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি বাসসকে জানান, এ ১৯ জনের মধ্যে একজন রয়েছেন শ্রীলংকার ব্যবসায়ী। তিনি খুলশীতে থাকেন। এছাড়া প্রথমবারের মতো কোস্টগার্ডের ৩ সদস্য আক্রান্ত হয়েছেন।
সিভিল সার্জন জানান, বিআইটিআইডিতে আক্রান্তদের মধ্যে দু’জন চিকিৎসক, একজন নার্স, একজন পুলিশ ও এক ছাত্রী রয়েছেন। আক্রান্তদের একজন চিকিৎসক নিজ বাসায় আইসোলেশনে আছেন। বাকী সবাই বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এদের মধ্যে আছেন : নাসিরাবাদ হাউজিং সোসাইটি এলাকার ৩৫ বছর বয়সী নারী চিকিৎসক, তিনি মা ও শিশু হাসপাতালে কর্মরত। একই হাসপাতালের ৩৬ বছর বয়সী এক নার্সের রিপোর্টও পজিটিভ এসেছে। তিনি সোমবার থেকে জেনারেল হাসপাতালে ভর্তি আছেন। টেকনাফে কর্মরত নন্দনকাননে বসবাসকারী ৩৪ বছর বয়সী এক পুরুষ চিকিৎসক পজিটিভ হয়েছেন। কয়েকদিন আগে ঐ চিকিৎসকের স্ত্রী করোনা আক্রান্ত হওয়ায় তার নমুনা নেয়া হয়। গতকাল তার রিপোর্ট পজিটিভ আসে। পজিটিভের তালিকায় আছেন দামপাড়ার ৩৮ বছর বয়সী এক পুলিশ সদস্য, তিনি বর্তমানে ফিল্ড হাসপাতালে চিকিৎসাধীন।
এছাড়া, কাটগড় এলাকার ২৩ বছর বয়সী এক কলেজ ছাত্রীও আক্রান্তের মধ্যে রয়েছেন। অন্যদিকে, লোহাগাড়ায় আক্রান্ত ব্যক্তি ৪২ বছর বয়সী এক পুরুষ। তার বাড়ি আমিরাবাদের ১নং ইউনিয়নে।
এদিকে, আজ বুধবার ভেটেরিনারি ভার্সিটি ল্যাব থেকে প্রকাশিত রিপোর্টে দেখা যায়, আক্রান্তদের মধ্যে ২ জন দামপাড়ার, ৩ জন কোস্টগার্ড, বিআইটআইডিতে চিকিৎসাধীন একজন এবং ফিল্ড হাসপাতালে চিকিৎসাধীন একজন। এছাড়া রয়েছেন : বাঁশখালীর দু’জন, সাতকানিয়া, হাটাহাজারী, সীতাকু- ও মিরসরাইয়ের একজন করে।এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা ১২৪ জন।
বাসস/কেএস/কেসি/২১১৭/স্বব