বাসস দেশ-২৭ : হাবিবুর রহমান মোল্লার দাফন সম্পন্ন

205

বাসস দেশ-২৭
হাবিবুর-দাফন
হাবিবুর রহমান মোল্লার দাফন সম্পন্ন
ঢাকা, ৬ মে, ২০২০ (বাসস) : ঢাকা-৫ আসনের (ডেমরা-যাত্রাবাড়ী-কদমতলী-আংশিক) সদ্য প্রয়াত সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লার দাফন সম্পন্ন হয়েছে।
আজ বুধবার বাদ আসর মাতুইল ঈদগাহ মাঠে তার নামাজে জানাজা হওয়ার পর মাতুইল কেন্দ্রীয় কবরস্থানে তাকে দাফন করা হয়।
দলীয় নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ জানাজায় অংশগ্রহণ করেন। বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান মোল্লাকে রাষ্ট্রীয় মর্যাদায় শেষ বিদায় জানানো হয়।
প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান দলের নেতারা। পরে আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা পৃথকভাবে ফুল দিয়ে শ্রদ্ধা জানান হাবিবুর রহমানের মরদেহে।
এর আগে বুধবার সকাল ৯টা ৫০ মিনিটে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান হাবিবুর রহমান মোল্লা। শারীরিক অবস্থার অবনতি হলে মঙ্গলবার সন্ধ্যা থেকে তাকে হাসপাতালের আইসিইউ-২ (ইনটেনসিভ কেয়ার ইউনিট)-তে লাইফ সাপোর্টে রাখা হয়।
হাবিবুর রহমান মোল্ল্র মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।
প্রয়াত হাবিবুর রহমান দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, উচ্চ রক্তচাপসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। এক মাস তিনি স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। গত ছয়-সাত বছর ধরে নিয়মিত বিদেশে চিকিৎসকদের পরামর্শ নিতেন তিনি। বেশ কিছুদিন ধরেই তার শারীরিক অবস্থা খারাপ ছিল।
হাবিবুর রহমান স্ত্রী, ৩ ছেলে ও ৩ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
হাবিবুর রহমান মোল্ল্া ১৯৪২ সালের ২৭ জানুয়ারি জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা-৪ ও ঢাকা-৫ আসন থেকে নির্বাচিত হয়ে জাতীয় সংসদের তিন (২০০৮, ২০১৪, ২০১৮) মেয়াদের সংসদ সদস্য ছিলেন।
বাসস/বিকেডি/২০১০/স্বব