শ্রমিকদের চিকিৎসা সহায়তায় সোয়া ছয় কোটি টাকা দিয়েছে শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন

347

ঢাকা, ৬ মে, ২০২০ (বাসস) : প্রাতিষ্ঠানিক ও অপ্রাতিষ্ঠানিক খাতে কর্মরত কর্মস্থলে দুর্ঘটনায় নিহত, আহত, দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত কিংবা অসুস্থ এমন দুই হাজার শ্রমিককে প্রায় সোয়া ছয় কোটি টাকা চিকিৎসা সহায়তা প্রদান করেছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন।
শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনে চিকিৎসার জন্য আবেদনকৃত শ্রমিকদের আবেদন যাচাই-বাচাই শেষে ১ হাজার ৯৬০ জন শ্রমিকের নিজ নিজ নামে ইস্যুকৃত ছয় কোটি চব্বিশ লাখ ষাট হাজার টাকার চেক গত কয়েকদিনে শ্রম অধিদপ্তরের জেলা ও বিভাগীয় কার্যালয়ের মাধ্যমে পাঠানো হয়েছে।
দরিদ্র অসহায় শ্রমিকদের চিকিৎসা সহায়তা প্রদানের বিষয়ে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. মোঃ রেজাউল হক জানান, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল গঠন হয় শ্রমজীবী মেহনতি মানুষের কল্যাণের জন্য। এ তহবিল থেকে প্রাতিষ্ঠানিক অপ্রাতিষ্ঠানিক খাতের শ্রমিকদের কর্মস্থলে দুর্ঘটনা জনিত মৃত্যুতে, আহত, দুরারোগ্য ব্যাধিতে আক্রান্তদের চিকিৎসা এবং তাদের মেধাবী সন্তানের উচ্চ শিক্ষায় সহায়তা দেয়া হয়। প্রতিষ্ঠার পর থেকে শ্রমিকদের এধরনের সহায়তায় কাজ করে আসছে প্রতিষ্ঠানটি।