বাসস দেশ-২৪ : সিলেটে করোনাকে জয় করে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ৫ জন

122

বাসস দেশ-২৪
সিলেট-করোনা-সুস্থ
সিলেটে করোনাকে জয় করে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ৫ জন
সিলেট, ৬ মে, ২০২০(বাসস) : সিলেটে প্রথমবারের মতো একজন ইন্টার্নি চিকিৎসক সহ ৫জন করোনাকে জয় করে বাড়ি ফিরছেন।
সিলেটর শামসুদ্দিন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থা থেকে সম্পুর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরছেন পাঁচ করোনাক্রান্ত ।
আজ দুপুরে এই প্রথম ৫ জনকে করোনা মুক্ত ঘোষণা করে হাসপাতাল থেকে ছাড়পত্র দিয়ে বিদায় জানানো হয়।এ সময় করোনা জয়ীদের হাতে গোলাপ ফুল তুলে দেন হাসপাতাল কর্তৃপক্ষ।
এ পর্যন্ত শহীদ শামসুদ্দিন হাসপাতালে শুধু করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ১৯জন আর করেনা ভাইরাসের বিভিন্ন উপসর্গ নিয়ে সন্দেহভাজন ভর্তি রয়েছেন ২৩জন। কিন্তু এবার করোনা থেকে সম্পূর্ণ সুস্থ হয়ে ৫ জনকে ছেড়ে দেয়া হয়েছে হাসপাতাল থেকে।
সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের দায়িত্বপ্রাপ্ত আবাসিক চিকিৎসক ডা. সুশান্ত কুমার মহাপাত্র এ তথ্য নিশ্চিত করে বলেন,বর্তমানে এ হাসপাতালে করোনাক্রান্ত ১৯ জন, আর করোনার উপসর্গ নিয়ে আছেন ২৩জন সহ মোট চিকিৎসাধীন রয়েছেন ৪২ জন। আজ ৫জন সুস্থ হয়ে ছাড়া পাওয়ায় বর্তমানে সবমিলিয়ে রোগী আছেন ৩৭জন।
তিনি জানান, এ পর্যন্ত সিলেটের শহীদ শামসুদ্দিন হাসপাতাল থেকে সুস্থ হয়ে কোন করোনা রোগী বাড়ি ফিরে যাননি। বুধবার একসাথে ৫ জনকে করোনা মুক্ত ঘোষণা দিয়ে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হলো।এর মধ্যে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের একজন ইন্টার্নি চিকিৎসক সহ সবাই পুরুষ এবং সিলেট জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা বলে জানান তিনি।
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শামসুদ্দিন হাসপাতালে ভর্তি এই ৫ জনের পরপর দু’বার ফলাফল নেগেটিভ এসেছে। সর্বশেষ মঙ্গলবার সিলেট ওসমানী মেডিকেল কলেজে করোনা পরীক্ষায় তাদের ফলাফল পুণরায় নেগেটিভ আসে।
এতে করোনা মুক্ত ঘোষণা দিয়ে তাদেরকে আজ বুধবার শামসুদ্দিন হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছে। আর তারাই হচ্ছেন করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হয়ে ওঠা সিলেটের প্রথম রোগী।
ডা. গুশান্ত বলেন, আমরা অত্যন্ত আনন্দিত এবং গর্বিত যে,পূণ্যভুমি সিলেটে প্রথম আমাদের হাসপাতাল থেকে চিকিৎসার পর ৫ জন করোনাক্রান্ত রোগী সম্পুর্ণ সুস্থ হয়েছে বাড়ি ফিরছেন।
সুস্থ হয়ে বাড়ি ফেরা করোনা জয়ীদের হাসপাতাল থেকে বিদায় জানান সিলেট ওসমানী হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডাঃ মো,ইউনুসুর রহমান,উপ পরিচালক ডাঃ হিমাংশু লাল রায়,সিলেটের সিভিল সার্জন ডাঃ প্রেমানন্দ মন্ডল ও হাসপাতালের আবাসিক চিকিৎসক ডাঃ সুশান্ত কুমার মহাপাত্র।
বাসস/মাকসুদ/কেসি/১৯০০/স্বব