বাসস ক্রীড়া-১০ : হান্ড্রেড ক্রিকেটে বিনিয়োগের পরিকল্পনা শাহরুখের কেকেআরের

119

বাসস ক্রীড়া-১০
ক্রিকেট-কেকেআর
হান্ড্রেড ক্রিকেটে বিনিয়োগের পরিকল্পনা শাহরুখের কেকেআরের
লন্ডন, ৬ মে ২০২০ (বাসস) : ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের(ইসিবি) নতুন সংস্করন হান্ড্রেড ক্রিকেট(একশ বলের খেলা) টুর্নামেন্টে বিনিয়োগ করতে চান বলিউড তারকা শাহরুখ খান। অবশ্য যদি সেখানে ব্যক্তিগত বিনিয়োগের সুযোগ থাকে। । প্রথমবারের মত এ বছরই শুরুর সকল ব্যবস্থা করেছিল (ইসিবি)। কিন্তু করোনাভাইরাসের কারনে এক বছরের জন্য স্থগিত হয়ে গেছে হান্ড্রেড ক্রিকেট। আর ক্রিকেটের এই নতুন সংস্করনে বিনিয়োগের পরিকল্পনা বলিউড তারকা শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্সের। ইংল্যান্ডের ‘টেলিগ্রাফ স্পোর্ট’ পত্রিকায় প্রকাশিত এক রিপোর্টে এ কথা বলা হয়েছ।
নতুন সংস্করণ হওয়ায় একশ বলের এ টুর্নামেন্টে ব্যক্তিগত বিনিয়োগ প্রত্যাখ্যান করা হয়েছিল। কিন্তু কোভিড ১৯ এর কারণে আর্থিক ক্ষতির কারণে ইসিবি নিজেদের আগের অবস্থা থেকে সরে এসেছ বলে গত সপ্তাহে জানান গভর্নিং বডির প্রধান টম হ্যারিসন।
প্রতিবেদনের বলা হয়েছে, শাহরুখ খানের কেকেআর হান্ড্রেড ক্রিকেটে বিনিয়োগ করতে ইচ্ছুক।
সেখানে কেকেআরের প্রধান নির্বাহি ভিঙ্কি মাইশোরের বক্তব্যও তুলে ধরা হয়েছে। মাইশোর বলেন, ‘আমরাই সম্ভবত ক্রিকেটের একমাত্র গ্লোবাল ব্র্যান্ড এবং আমাদের লক্ষ্য হলো, বিশ্বব্যাপী ক্রিকেটে বিনিয়োগের সুযোগ কাজে লাগানো।’
হান্ড্রেড ক্রিকেটে কেকেআর বিনিয়োগ করতে পারলে, তাদের ফ্র্যাঞ্চাইজি নাম নাইট রাইডার্স বদলে দেয়া হবে জানান মাইশোর। যেমনটা ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগে দল কিনে সেই নাম বদলে দেয়া হয়। ত্রিনিদাদ এন্ড টোবাগো রেড স্টিলের নাম বদলে রাখা হয় ত্রিনবাগো নাইট রাইডার্স।
বাসস/এএমটি/১৭৫০/স্বব