বাসস দেশ-২৭ : পরিবহন মালিক সমিতির নির্বাচনে রাঙ্গাঁ সভাপতি ও এনায়েত মহাসচিব নির্বাচিত

160

বাসস দেশ-২৭
পরিবহন সমিতি- নির্বাচন
পরিবহন মালিক সমিতির নির্বাচনে রাঙ্গাঁ সভাপতি ও এনায়েত মহাসচিব নির্বাচিত
ঢাকা, ১৭ জুলাই, ২০১৮ (বাসস) : আগামী দু’বছরের জন্য বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির সভাপতি ও মহাসচিব পুনঃনির্বাচিত হয়েছেন এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী মো. মসিউর রহমান রাঙ্গাঁ ও খন্দকার এনায়েত উল্যাহ।
আজ রাজধানীর মহানগর নাট্যমঞ্চ মিলনায়তনে সমিতির দ্বি-বার্ষিক সাধারণ সভা ও কাউন্সিল অধিবেশনে ১২১ সদস্য বিশিষ্ট কার্যকরী পরিষদ ও নির্বাচিত করা হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
সাধারণ সম্পাদক প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গাঁ পরিবহন মালিক, শ্র্রমিক ও যাত্রী সাধারণের কল্যাণে বিদ্যমান পরিবহন নীতিমালা সংস্কার করার দাবি জানিয়ে বলেন, নিরাপদ সড়ক ব্যবস্থা নিশ্চিত করতে পারলে সড়ক দুর্ঘটনা সহনীয় পর্যায়ে চলে আসবে।
এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন সংগঠনের মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ, সমিতির নেতৃবৃন্দের পক্ষে রুস্তম আলী খান, কফিল উদ্দিন, আলী আকবর, হাজী মো. আবুল কালাম, মমতাজ উদ্দিন, মোঃ গোলাম নবী, আহসান উল্লাহ চৌধুরী প্রমুখ।
প্রতিমন্ত্রী রাঙ্গা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ দলীয় জোটের অগ্নি সন্ত্রাসে ক্ষতিগ্রস্ত পরিবহন মালিক-শ্রমিকদের ক্ষয়-ক্ষতি পুরণে প্রায় ৪০ কোটি টাকা অনুদান দেয়ায় পরিবহন বান্ধব সরকার হিসেবে দেশে-বিদেশে প্রশংসিত। অতীতে কোন সরকারই পরিবহন খাতে এ ধরণের আর্থিক সহায়তা দেয়নি।
সমিতির নেতৃবৃন্দ উত্থাপিত দাবি-দাওয়া সম্পর্কে প্রতিমন্ত্রী বলেন, মহাসড়কের ওজন স্কেলের দুর্নীতি রোধ, আধুনিক ট্রাফিক নিয়ন্ত্রণ ব্যবস্থা চালু, গাড়ির রেজিষ্ট্রেশন, ট্যাক্স- টোকেন ফি কার্যক্রম বিকেন্দ্রীকরণ, সড়ক পথে হয়রানি ও চাঁদাবাজি বন্ধ, যানজট হ্রাস, প্রতিটি জেলায় আধুনিক ট্রাক টার্মিনাল নির্মাণ, সড়ক দুর্ঘটনা রোধে আঞ্চলিক ও মহাসড়কে অবৈধ যান চলাচল পুরোপুরি বন্ধসহ পরিবহন মালিক-শ্রমিকদের কল্যাণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
বাসস/সবি/এমএআর/১৮২৫/কেজিএ