বাসস দেশ-২২ : ড. ইমরান মতিন বিআইজিডি-র নতুন নির্বাহী পরিচালক

119

বাসস দেশ-২২
মতিন-পরিচালক
ড. ইমরান মতিন বিআইজিডি-র নতুন নির্বাহী পরিচালক
ঢাকা, ১৭ জুলাই, ২০১৮ (বাসস) : ড. ইমরান মতিন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠান ব্র্যাক ইন্সটিটিউট অফ্ গভর্ন্যান্স এন্ড ডেভেলপমেন্ট (বিআইজিডি)-র নির্বাহী পরিচালক হিসেবে যোগ দিয়েছেন।
যুক্তরাজ্যের সাসেক্স বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি বিষয়ে ¯œাতকোত্তর এবং ডক্টরেট ডিগ্রী অর্জন করার পর মতিন ২০০৩ সালে ব্র্যাকের গবেষণা বিভাগে পেশা জীবন শুরু করেন। সেখানে তিনি ২০১২ সাল পর্যন্ত কাজ করেন, এবং সবশেষে ব্র্যাক আন্তর্জাতিক এর উপ-নির্বাহী পরিচালক ছিলেন।
আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানিয়ে বলা হয়, ২০১২ থেকে ২০১৭ পর্যন্ত তিনি সেভ্ দ্য চিলড্রেন-এর আন্তর্জাতিক কর্মসূচির পরিচালক হিসেবে বিশ্বের ৬০টি দেশে বিস্তৃত সংস্থার কার্যক্রম পরিচালনা করেন। বিআইজিডিতে যোগদানের আগে ড. ইমরান মতিন বিশ্বের ২০টি দেশে ব্যাপ্ত আন্তর্জাতিক গবেষণা ও মূল্যায়ন প্রতিষ্ঠান ইনোভেশনস্ ফর পোভার্টি এ্যাকশন (আইপিএ)-র প্রধান গবেষণা ও নীতি বিষয়ক কর্মকর্তার দায়িত্ব পালন করেন।
তিনি ২০০৩ সালের দারিদ্র্য বিমোচন ও বেকারত্ব নিরসন বিষয়ে গঠিত নাগরিক সমাজের টাস্কফোর্সের সদস্য সচিব হিসেবেও কাজ করেন। ড. ইমরান ক্ষুদ্র ঋণ, চরম দারিদ্র্য ও সামাজিক সুরক্ষা বিষয়ক অনেক গুরুত্বপূর্ণ গবেষণাকর্মের সঙ্গে নিজেকে যুক্ত করেন।
বাসস/সবি/কেসি/১৮০৫/এএএ