৩০জন নেট বোলারকে আর্থিক সহায়তা মুশফিকের

349

ঢাকা, ৫ মে ২০২০ (বাসস) : প্রাণঘাতি করোনাভাইরাসের প্রকোপের মাঝে সহায়তার হাত বাড়িয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়রা। সম্মিলিতভাবে সহায়তার পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগও নিয়েছেন তারা।
এবার নেট বোলারদের সাহায্যে এগিয়ে এসেছেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম। নেট বোলারদের দায়িত্বে থাকা রাকিবুল ইসলামের কাছে সম্প্রতি অন্যান্য নেট বোলারদের খোঁজখবর নেন তিনি। তাদের একটি তালিকাও করতে বলেন মুশফিক। কারন সকলকে আর্থিক সহায়তার করার সিদ্বান্ত নেন তিনি।
এ ব্যাপারে রাকিবুল বলেন, ‘কিছুদিন আগে মুশফিক ভাই আমাকে জিজ্ঞেস করেছিলো, নেট বোলাররা কেমন আছে, কে কোথায় আছে। আমি খোঁজখবর জানানোর পর তিনি নিজ থেকেই আমাকে একটা তালিকা করে দিতে বলেন। কারন আর্থিক সহাতয়া করতে চাচ্ছিলেন মুশফিক।’
এ ব্যাপারে মুশফিক বলেন, ‘এটি ছোট্ট একটি উদ্যোগ। এর বেশি কিছুই না। আমি অনুরোধ করবো, অন্যরাও এগিয়ে আসবে। সমাজে অনেকেরই এখন অনেক বেশি সহায়তা দরকার।’
ইতোমধ্যে জাতীয় দলের খেলোয়াড়দের সাথে এক মাসের অর্ধেক বেতন দিয়ে তহবিল গঠন, বগুড়ায় স্বাস্থ্যকর্মীদের জন্য সুরক্ষা সামগ্রী, সিনিয়র ক্রিকেটারদের সাথে একত্রে টিম বয়দের আর্থিক সহায়তা করেছেন মুশফিক। এছাড়া বাংলাদেশের পক্ষে প্রথম ব্যাটসম্যান হিসেবে টেস্টে ডাবল সেঞ্চুরি করা ব্যাট নিলামে তোলার ঘোষণাও দিয়েছেন মুশফিক।