বাসস ক্রীড়া-৪ : জিম্বাবুয়ের ক্রিকেট মৌসুম বাতিল : মাসাকাদজা

451

বাসস ক্রীড়া-৪
ক্রিকেট-জিম্বাবুয়ে
জিম্বাবুয়ের ক্রিকেট মৌসুম বাতিল : মাসাকাদজা
হারারে, ৫ মে ২০২০ (বাসস) : প্রাণঘাতি করোনাভাইরাসের কারনে নিজ দেশের চলমান ক্রিকেট মৌসুম বাতিল ঘোষনা করলো জিম্বাবুয়ে ক্রিকেট(জেডসি)। বোর্ডের পরিচালক হ্যামিল্টন মাসাকাদজা এ কথা জনান।
এক বিবৃতিতে মাসাকাদজা বলেন, ‘করোনাভাইরাসের কারনে এই মৌসুম বাতিল করা হলো। দেশের বর্তমান পরিস্থিতি বিবেচনায় আমাদের মনে হয়েছে, খুব শীঘ্রই এখানে ক্রিকেট শুরুর কোন সম্ভবনা নেই। তাই ২০১৯-২০ মৌসুম বাতিল করে দেয়া হলো। বোর্ডের সকল সদস্যের সমন্বয়ে এ সিদ্বান্ত নেয়া হয়েছে।’
তিনি আরও বলেন, ‘তবে কোন টুর্নামেন্টে কোন দলকে বিজয়ী করা হলো না। যেহেতু পুরো মৌসুম শেষ করা যাচ্ছে না, সেহেতু কোন দলকে বিজয়ী ঘোষনা করা যাচ্ছে না।’
২০১৯-২০ সালের ক্রিকেট মৌসুমে প্রথম শ্রেণির, লিস্ট ‘এ’, প্রো৫০ চ্যাম্পিয়নশীপ আসর বাতিল হলো।
গত মার্চের মাঝামাঝি থেকে বন্ধ জিম্বাবুয়ের সবধরনের ক্রিকেট। তবে ৩০ মার্চ থেকে লকডাউন করা হয় পুরো জিম্বাবুয়ে। এখনো সেখানে লকডাউন চলছে। যা চলবে, ১৮ মে পর্যন্ত। পরবর্তীতে আবারো লকডাউন বাড়ানো হবে বলে জিম্বাবুয়ের সরকার জানিয়েছে।
ঘরোয়া আসরের আগে গত মার্চ-এপ্রিলে দেশের মাটিতে আয়ারল্যান্ডের বিপক্ষে এক টেস্ট ও পাঁচ টি-২০ সিরিজও স্থগিত করে জিম্বাবুয়ে। হুমকির মুখে আছে আগামী জুনে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের এবং সেপ্টেম্বর ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজও।
বাসস/এএমটি/১৮১০/স্বব