বাসস ক্রীড়া-৪ : আইপিএলে সুযোগ পাওয়াটা মাহমুদুল্লাহর প্রাপ্য মনে করছেন তামিম

213

বাসস ক্রীড়া-৪
ক্রিকেট-মাহমুদুল্লাহ-তামিম
আইপিএলে সুযোগ পাওয়াটা মাহমুদুল্লাহর প্রাপ্য মনে করছেন তামিম
ঢাকা, ৪ মে ২০২০ (বাসস) : টি-২০ ক্রিকেটে দেশে সেরাদের কাতারেই পড়েন বাংলাদেশ অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। ২০১৫ সালের পর থেকে ১৩১ স্ট্রাইক রেটে ১ হাজার ১৪ রান করেছেন রিয়াদ। পুরো টি-২০ ক্যারিয়ারে ৮৭ ম্যাচের ৭৯ ইনিংসে ১২২ স্ট্রাইক রেটে ১ হাজার ৪শ ৭৫ রান করেছেন তিনি। বাংলাদেশের পক্ষে তৃতীয় সর্বোচ্চ রানেরও মালিক মাহমুদুল্লাহ।
টি-২০তে আশানুরুপ পারফরমেন্সের পরও আইপিএলে মাহমুদুল্লাহ সুযোগ না পাওয়ায় আক্ষেপ রয়েছে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের।
গতকাল রাতে ইনস্টাগ্রামে লাইভে কথা বলেন তামিম ও মাহমুদুল্লাহ। ঐ আলাপকালে মাহমুদুল্লাহকে উদ্দেশ্যে করে তামিম বলেন, ‘সত্যি কথা বলতে আপনি আইপিএলে খেলার সুযোগ পাওয়াটা আপনার প্রাপ্য। আমি আপনাকে আগেও বলেছি এবং এটা আমি মনে করি। বিশেষ করে টি-২০ ক্রিকেটে শেষ কয়েক বছর আপনি যেভাবে ব্যাটিং করছেন সেটা দারুণ। আমার কাছে মনে হয়, সেখানে খেলতে না পারাটা আপনার জন্য দুর্ভাগ্যের বিষয়।’
তামিমের আক্ষেপের উত্তর দিয়েছেন মাহমুদুল্লাহ। তিনি বলেন, ’আইপিএল খেলা সবাই লক্ষ্য থাকে। সবাই সেখানে খেলতে চায়। আমার মনে হয় এটা বিশ্বের সেরা ফ্র্যাঞ্চাইজি আসর। যদি খেলতে পারতাম অবশ্যই ভালো লাগতো। কারণ সবাই চায় ভালো জায়গায় পারফর্ম করতে। ওমন সুযোগ আসলে ভালো লাগবে। ওটা নিয়ে মন খারাপ করে তো লাভ নেই।’
বাংলাদেশের পক্ষে আইপিএলে সবচেয়ে বেশি সফল সাকিব। বিভিন্ন দলে খেলেছেন তিনি। এছাড়া মুস্তাফিজেরও আইপিএর অভিজ্ঞতা ভালো। এআইপিএলে একটি করে ম্যাচ খেলেছেন মোহাম্মদ আশরাফুল, মাশরাফি বিন মর্তুজা ও আব্দুর রাজ্জাক। তামিমও আইপিএলের দলে সুযোগ পেয়েছিলেন। কিন্তু পুনে ওয়ারিয়র্স তামিমকে কোন ম্যাচ খেলায়নি।
বাসস/এএমটি/১৯০৫/স্বব