ওসমানী মেডিকেলে করোনা হটলাইন চালু, টেলিমেডিসিন কাল থেকে

276

সিলেট, ৩ মে, ২০২০ (বাসস) : সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে করোনা সম্পর্কিত জিজ্ঞাসা ও চিকিৎসা বিষয়ক হটলাইন চালু হয়েছে। হটলাইন নম্বরটি হচ্ছে- ০১৭৩৫৭৭২৬৮৩।
এদিকে হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে বিশেষায়িত টেলিমেডিসিন সেবা আগামীকাল সোমবার থেকে চালু হচ্ছে। কাল সকাল ৯টায় এই কার্যক্রমের উদ্বোধন হবে। বিশেষজ্ঞ চিকিৎসক সমন্বয়ে সিলেট বিভাগে প্রথমবারের এই সেবা চালু হচ্ছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।
সামাজিক দূরত্ব বজায় রাখার নিমিত্তে চিকিৎসাসেবা সহজীকরণ করার জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ এবং সিলেট জেলা বিএমএ (বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন)-এর যৌথ উদ্যোগে বিশেষায়িত এ টেলিমেডিসিন সেবা প্রদান শুরু হবে।
প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত (শুক্রবার ও সরকারি বন্ধ ব্যতিত) সিলেট এম এজি ওসমানী মেডিকেল কলেজের বিভিন্ন বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকগণ এই সেবা প্রদান করবেন। সেবাদানকারী বিভাগগুলো হচ্ছে-মেডিসিন, হৃদরোগ ও শ্বাস-প্রশ্বাসজনিত সমস্যা (হটলাইন মোবাইল নম্বর-০১৭৮১-৩১৩০৯৮), গাইনী ও প্রসূতি সেবা (০১৭৮৪৩১৩০৯৯), শিশু ও নবজাতক সেবা (০১৬৬০১২৩১৩৭)।
এছাড়াও সার্জারি বিষয়ক সেবা প্রদান করা হবে শনি থেকে সোমবার, নাক কান গলা বিষয়ক মঙ্গল ও বুধ এবং চর্ম ও যৌন বিষয়ক সেবা প্রদান করা হবে প্রতি বৃহস্পতিবার (মোবাইল-০১৭৮৭৩১৩০৯৭)এবং অন্যান্য রোগ বিষয়ক সেবা প্রদান হটলাইন নম্বর ০১৭৬৫৮৯৯৮২৭।
দেশব্যাপী সরকারের প্রচারিত টেলিমেডিসিন সেবা ঘরে ঘরে পৌঁছে দেয়ার লক্ষ্যে ওসমানী মেডিকেলে এই সেবা প্রদান কার্যক্রম চালু হচ্ছে বলে জানিয়েছেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. ময়নুল হক।