বিএসএমএমইউ’র করোনা ল্যাবে প্রায় সাড়ে পাঁচ হাজার রোগীর নমুনা সংগ্রহ

372

ঢাকা, ৩ মে, ২০২০ (বাসস) : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বেতার ভবনের স্থাপিত ফিভার ক্লিনিকে প্রায় ছয় হাজার রোগীকে চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে। করোনা ভাইরাস ল্যাবরেটরিতে শনাক্তের জন্য প্রায় সাড়ে পাঁচ হাজার রোগীর নমুনা সংগ্রহ করা হয়েছে।
ফিভার ক্লিনিকে আজ ৩৩৮ জনসহ এ পর্যন্ত পাঁচ হাজার নয় শত একাত্তর জন রোগীকে চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে। গত ২১মার্চ এই ফিভার ক্লিনিক চালু করা হয়। অন্যদিকে গত ১ এপ্রিল একই ভবনের দ্বিতীয় তলায় স্থাপিত করোনা ভাইরাস ল্যাবরেটরিতে আজকের ৩৪১ জনসহ এ পর্যন্ত পাঁচ হাজার চার শত একান্ন (৫৪৫১) জন রোগীর নমুনা করোনাভাইরাস শনাক্তের জন্য সংগ্রহ করা হয়েছে।
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে রোগীদের সুবিধার্থে ইতোমধ্যে চালু করা হেল্প লাইন, জরুরি বিভাগসমূহে চিকিৎসাসেবা প্রদান, অত্র বিশ^বিদ্যালয়ের বিশেষজ্ঞদের দ্বারা পরিচালিত “বিশেষজ্ঞ হেলথ লাইন” সেবাও অব্যাহত রয়েছে।
এছাড়াও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বহির্বিভাগে ইন্টারনাল মেডিসিন বিভাগ, জেনারেল সার্জারি বিভাগ, অবস এন্ড গাইনী বিভাগ, শিশু বিভাগে চিকিৎসাসেবা প্রদান করা হচ্ছে।
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালে উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়া ৫ এপ্রিল টেলিফোনে বিশেষজ্ঞ পরামর্শ সেবা কেন্দ্র “বিশেষজ্ঞ হেলথ লাইন” এর এই সময় উপযোগী সেবা কার্যক্রমটির শুভ উদ্বোধন করেন। ইতোমধ্যে ২৪ হাজারেরও অধিক রোগীকে “বিশেষজ্ঞ হেলথ লাইন” এর মাধ্যমে চিকিৎসা দেয়া হয়েছে।