বাসস দেশ-২৪ : কুড়িগ্রামে করোনাকে জয় করে বাড়ীতে ফিরলেন তাজুল

409

বাসস দেশ-২৪
করোনা-তাজুল
কুড়িগ্রামে করোনাকে জয় করে বাড়ীতে ফিরলেন তাজুল
কুড়িগ্রাম, ২ মে, ২০২০ (বাসস) : কুড়িগ্রামের ফুলবাড়িতে মরণঘাতী করোনা ভাইরাসকে জয় করে নিজ বাড়ীতে ফিরলেন তাজুল ইসলাম (৩০) নামে এক যুবক। তাজুল ফুলবাড়ি উপজেলার সীমান্তবর্তী কাশিপুর ইউনিয়নের ধর্মপুর গ্রামের মৃত কাচু শেখের ছেলে।
শনিবার বিকেল ৪ টায় হাসপাতাল কর্তৃপক্ষ তাকে ছাড়পত্র দিয়ে এ্যাম্বুলেন্স যোগে বাড়ীতে পাঠায়। দীর্ঘ ১৯ দিন করোনার সঙ্গে যুদ্ধ করে ফুলবাড়ী হাসপাতালের আইসোলেসন চিকিৎসাধীন ছিলেন তিনি।
সুস্থ তাজুল ইসলামকে ফুলের তোড়া দিয়ে বিদায় জানান ফুলবাড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ মোছাঃ শামসুন্নাহার। এসময় উপস্থিত ছিলেন উপজেলা মেডিকেল অফিসার ডাঃ ছাইফুল ইসলাম, ফুলবাড়ি থানার অফিসার ইনচার্জ রাজীব কুমার রায় প্রমুখ।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ মোছাঃ শামসুন্নাহার জানান, করোনা আক্রান্ত যুবক সম্প্রতি ঢাকার মাধবদী গার্মেন্টস থেকে ফুলবাড়ীতে ফিরেছেন। পরে জ¦রে আক্রান্ত হওয়ায় গত ১২ এপ্রিল তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ১৪ এপ্রিল তার করোনা পরীক্ষার ফল পজেটিভ আসে। এদিন থেকেই তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তাজুল ইসলামকে ১৯,২৬ ও ২৭ এপ্রিল তিন দফায় করোনা নমুনা সংগ্রহ করে পাঠানো হলে তিনটি রিপোর্টই নেগেটিভ আসে।
উল্লেখ্য কুড়িগ্রামে এখন পর্যন্ত ২২জন কোভিড-১৯ শনাক্ত হয়েছে। তারমধ্যে তাজুল সুস্থ হয়ে বাড়ি ফিরলেন।
তাজুল ইসলাম জানান, ফুলবাড়ি হাসপাতাল কর্তৃকপক্ষের সু-চিকিৎসায় তিনি আল্লাহর রহমতে ভাল হয়ে গেছেন। সবাইর কাছে তিনি দোয়া কামনা করেন।
বাসস/সবি/কেসি/২০৩০/স্বব