বাসস বিদেশ-৮ : ভারতে কোভিড-১৯ ভাইরাসে মোট ১ হাজার ২১৮ জনের মৃত্যু, আক্রান্ত ৩৭ হাজার ৩৩৬ জন

115

বাসস বিদেশ-৮
ভারত-ভাইরাস-মৃত্যু
ভারতে কোভিড-১৯ ভাইরাসে মোট ১ হাজার ২১৮ জনের মৃত্যু, আক্রান্ত ৩৭ হাজার ৩৩৬ জন
নয়াদিল্লী, ২ মে, ২০২০ (বাসস ডেস্ক) : ভারতে শনিবার কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে মোট এক হাজার ২১৮ জনে এবং আক্রান্তের সংখ্যা ৩৭ হাজার ৩৩৬ জনে দাঁড়িয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় এ কথা জানায়। খবর পিটিআই’র।
মন্ত্রণালয় জানায়, কোভিড-১৯ ভাইরাসে আক্রান্তদের মধ্যে ৯ হাজার ৯৫০ জন সুস্থ হয়ে উঠায় তাদেরকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছে। বর্তমানে দেশটিতে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ২৬ হাজার ১৬৭ জন।
সূত্র জানায়, আক্রান্তদের ১১১ জন বিদেশী নাগরিক। শুক্রবার সন্ধ্যা থেকে নতুন করে মোট ৬৬ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে মহারাষ্ট্রে ২৬ জন, গুজরাটে ২২ জন, মধ্য প্রদেশে ৮ জন, রাজস্থানে ৪ জন, দিল্লীতে ২ জন এবং উত্তর প্রদেশ, বিহার, হরিয়ানা ও তামিল নাড়ূতে ১ জন মারা গেছে।
মোট মৃত ১ হাজার ২১৮ জনের মধ্যে সবচেয়ে বেশী প্রাণ হারিয়েছে মহারাষ্ট্রে। সেখানে ৪৮৫ জনের মৃত্যু হয়েছে। এরপরে গুজরাটে ২৩৬ জন, মধ্য প্রদেশে ১৪৫ জন, রাজস্থানে ৬২ জন,
দিল্লীতে ৬১ জন, উত্তর প্রদেশে ৪২ জন এবং পশ্চিম বঙ্গ ও অন্ধ্রপ্রদেশে ৩৩ জন করে মারা গেছে।
তামিল নাড়–তে মৃতের সংখ্যা বেড়ে ২৮ জনে, তেলেঙ্গানায় ২৬ জনে এবং কর্ণাটকে ২২ জনে দাঁড়িয়েছে। এ পর্যন্ত পাঞ্জাবে কোভিড-১৯ ভাইরাসে ১৯ জন, জম্বু ও কাশ্মীরে ৮ জন, কেরালা ও হরিয়ানায় ৪ জন করে এবং ঝাড়খন্ড ও বিহারে ৩ জন করে মারা গেছে।
মন্ত্রণালয়ের উপাত্ত অনুযায়ী, মেঘালয়, হিমাচল প্রদেশ, উড়িষ্যা ও আসামে একজন করে মারা গেছে।
বাসস/এমএজেড/১৫৩০/জেহক