বাজিস-৪ : সাতক্ষীরায় প্রথম করোনা রোগী শনাক্ত

139

বাজিস-৪
করোনা-শনাক্ত
সাতক্ষীরায় প্রথম করোনা রোগী শনাক্ত
সাতক্ষীরা, ২ মে, ২০২০ (বাসস) : সাতক্ষীরা জেলা এতদিন করোনামুক্ত থাকলেও অবশেষে প্রথম একজনের দেহে গতকাল করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।
খুলনা বিভাগে গতকাল আরও ৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ পর্যন্ত খুলনা বিভাগে করোনা পজিটিভ শনাক্ত হলো ১৪১ জন। এই বিভাগের ১০ জেলার কোনোটাই আর করোনামুক্ত থাকল না। আক্রান্তের মধ্যে সবচেয়ে বেশি যশোর আর সবচেয়ে কম সাতক্ষীরা জেলা।
খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক রাশেদা সুলতানা জানান, গত ১০ মার্চ থেকে খুলনায় করোনা পরীক্ষার হিসাব রাখা শুরু হয়। গত ৭ এপ্রিল থেকে করোনা পরীক্ষা শুরু হয়। গতকাল এ বিভাগে ৫জন নতুন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে খুলনা, সাতক্ষীরা, মাগুরা, চুয়াডাঙ্গা ও মেহেরপুরের একজন করে পজিটিভ রয়েছেন। গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত খুলনা বিভাগে ১৪১ জন করোনা পজিটিভ শনাক্ত ও ৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে যশোর জেলাতেই করোনা পজিটিভ সবচেয়ে বেশি, এর সংখ্যা ৫৬ জন। ২১ জন পজিটিভ নিয়ে দ্বিতীয় অবস্থানে ঝিনাইদহ জেলা। এ ছাড়া কুষ্টিয়ায় ১৬, খুলনায় ১৪, নড়াইলে ১৩, চুয়াডাঙ্গায় ৯, মাগুরায় ৫, মেহেরপুরে ৩, বাগেরহাটে ৩ ও সাতক্ষীরায় ১ জন করোনা পজিটিভ রোগী রয়েছেন।
বাসস/সংবাদদাতা/১২৩০/কেজিএ