শরীয়তপুরে কমে আসছে নতুন হোম কোয়ারেন্টাইনের সংখ্যা

331

শরীয়তপুর, ২মে, ২০২০ (বাসস) : জেলায় নতুন করে হোম কোয়ারেন্টাইনে আসা বক্তিদের সংখ্যা কমে এসেছে। গত ২৪ ঘন্টায় বিভিন্ন আক্রান্ত জেলা থেকে আসা ৭ ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে আনা হয়েছে। জেলায় এখন মোট হোম কোয়ারেন্টাইনে আছে ৫৭৩ জন। জেলা স্বাস্থ্য বিভাগ ও স্বাস্থ্য সচেতন মহল বলছেন, নতুন করে হোম কোয়ারেন্টাইনে আসাদের সংখ্যা কমে গেলে সংক্রমণের ঝুঁকিও অনেকটাই কমে আসবে।
জেলা সিভিল সার্জন কার্যালয়ের করোনা কন্ট্রোল রুমের সমন্বয়ক ডা. আব্দুর রশিদ বাসস’কে জানান, আজ সকাল সাড়ে ৯টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় নতুন করে হোম কোয়ারেন্টাইনে এসেছেন ৭ জন। এ নিয়ে জেলায় এখন মোট ৫৭৩ জন হোম কোয়ারেন্টাইনে আছেন। আর অবমুক্ত হয়েছেন ৫৫ জন। আমরা আশা করছি, আগামী কয়েকদিনে মধ্যে হোম কোয়ারেন্টাইনে থাকাদের অনেকেই অবমুক্ত হয়ে যাবেন।
তিনি বলেন, করোনা সন্দেহে প্রেরিত নমুনা পরীক্ষার রিপোর্ট ৫২২ টির মধ্যে ৪৯৩টি নেগেটিভ ও ২৯টি পজিটিভ। গত ২৪ ঘন্টায় জেলায় নতুন করে কেউ করোনায় আক্রান্ত হয়নি। পূর্বে আক্রান্ত ২৯ জনের মধ্যে ২জন মৃত্যুবরণ করেছে। বাকি ২৭ জনের মধ্যে একজন কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন ও ২৬ জনকে নিজ বাড়িতে নিবিড় আইসোলেশনে রেখে চিকিৎসাসেবা প্রদান করা হচ্ছে।