বাসস দেশ-১ : ফেনীর দু’টি হাসপাতালে স্থাপিত হচ্ছে আইসিইউ

140

বাসস দেশ-১
ফেনী-আইসিইউ
ফেনীর দু’টি হাসপাতালে স্থাপিত হচ্ছে আইসিইউ
ফেনী, ২ মে, ২০২০ (বাসস) : মুমূর্ষু রোগীদের সেবায় ফেনীর দু’টি হাসপাতালে স্থাপিত হচ্ছে ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ)।
ফেনী ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমের ব্যক্তিগত অর্থায়নে ফেনী ডায়াবেটিস হাসপাতালে এবং ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর উদ্যোগে ফেনীর করোনা ডেডিকেটেড হসপিটাল ট্রমা সেন্টারে স্থাপিত হচ্ছে আলাদা দু’টি আইসিইউ ইউনিট।
আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম বাসসকে বলেন, প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে ফেনী ডায়াবেটিক হাসপাতালে আমার আম্মা-বাবার নামে প্রতিষ্ঠিত সালেহ উদ্দিন-হোসনে আরা চৌধুরী ফাউন্ডেশনের অর্থায়নে আইসিইউ স্থাপনের কাজ চলছে। চলতি সপ্তাহে তা ব্যবহার উপযোগী হবে।
প্রাথমিকভাবে দুই শয্যা হলেও ফাউন্ডেশনের পক্ষ থেকে পর্যায়ক্রমে আরও ৩টিসহ মোট ৫ শয্যার আইসিইউ স্থাপন করা হবে বলে জানান তিনি।
ট্রমা সেন্টারে আইসিইউ স্থাপন প্রসঙ্গে সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী বলেন, কোভিড আক্রান্ত রোগীর উন্নত চিকিৎসায় প্রাথমিকভাবে দুই শয্যার হলেও পর্যায়ক্রমে তা ২০ শয্যায় উন্নীত করা হবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী প্রত্যেক জেলায় আইসিইউ স্থাপনের সিদ্ধান্ত নিয়েছেন। এতে করে ফেনীতেও তা বাস্তবায়িত হচ্ছে। ফেনীর মানুষের উন্নত চিকিৎসা প্রসঙ্গে সংসদ সদস্য বলেন, ফেনীর মানুষ যেন নিরাপদ থাকে সেজন্য আমার চেষ্টা সবসময়ই সর্বোচ্চ থাকবে।
জেলা সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন জানান, ইতোমধ্যে আইসিইউ স্থাপনের সরঞ্জামাদি এসে পৌঁছেছে।
ফেনী ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল বলেন, এ সপ্তাহের মধ্যে প্রস্তুত হবে আইসিইউ। এটি চালু হলে ফেনীর মুমূর্ষু রোগীদের আর বাইরে যেতে হবে না।
বিএমএ ফেনী জেলা সভাপতি অধ্যাপক ডা. শাহেদুল ইসলাম কাওসার বলেন, এটি ফেনীর জন্য নতুন দিক উন্মোচন হলো। বিএমএর পক্ষ থেকে যেকোনো প্রয়োজনে আমাদের সেবা উন্মুক্ত থাকবে বলে জানান তিনি।
বাসস/সংবাদদাতা/কেজিএ/১১২০/এবিএইচ