৯১ জন অসহায় ক্রীড়াবিদকে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন তামিম

313

ঢাকা, ২৮ এপ্রিল ২০২০ (বাসস) : এবার ৯১ জন অসহায় ক্রীড়াবিদকে সহায়তার হাত বাড়িয়ে দিলেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। প্রাণঘাতি করোনাভাইরাসের কারনে আয় রোজগারহীন হয়ে পড়া বিভিন্ন ইভেন্টের ৯১ ক্রীড়াবিদের সহায়তায় এগিয়ে এলেন তামিম।
স্থানীয় কোচ মোহাম্মদ হুমায়ুন কবিরের সাথে সমন্বয় করে অসহায় ক্রীড়াবিদদের পরিবারকে আর্থিক সহায়তা দিচ্ছেন তামিম।
আজ হুমায়ুন বলেন, ‘করোনাভাইরাস আমাদের দেশে মারাত্মক আকার ধারন করেছে এবং মানুষ ঝুঁকির মধ্যে রয়েছে। আমরা ক্রিকেট-হকি-সাঁতার-ফুটবলসহ বিভিন্ন ইভেন্টের ক্রীড়াবিদদের কাছ পৌছানোর চেষ্টা করছি।’
তিনি আরও বলেন, ‘করোনাভাইরাসের কারণে সকলেই সমস্যায় আছে, পেশা ও অবস্থানের কারনে সামাজিক মর্যাদার বিবেচনা করে অনেক ক্রীড়াবিদই আছেন যারা সহায্য চাইতে পারেন না। তবে আমরা বুঝতে পারি, তারা সমস্যায় আছের। তামিম ঐ পরিবারগুলোকে খুঁজে বের করার চেষ্টা করেছেন এবং তাদের আর্থিক সহায়তা দিয়েছেন।’
করোনাভাইরাসের শুরু থেকেই বিভিন্নভাবে অসহায়দের সহায়তার সর্বাত্মক চেষ্টা করছেন তামিম। বোর্ডের চুক্তিবদ্ধ খেলোয়াড়দের এক মাসের বেতনের অর্ধেক ২৬ লাখ টাকা প্রধানমন্ত্রীর তহবিলে দানে ভূমিকা রেখেছিলেন তামিম।
পরবর্তীতে জাতীয় দলের আরেক ক্রিকেটার নাজমুল ইসলাম অপুর সাথে সমন্বয় করে বেশ কিছু পরিবারকে ইফতার সামগ্রী সরবরাহ করছেন এবং পুরো রমজান জুড়েই তা চালিয়ে যাবেন।
এ মাসের শুরুতে, তরুণ স্প্রিন্টার ও পার্ট-টাইম ফুটবলার সামিউল ইসলামকে সহায়তা করেছেন তামিম। সম্প্রতি বাংলাদেশ জুট মিল কর্পোরেশনে চাকরি হারানোর পর সামিউলের পরিবার কষ্টে জীবনযাপন করছিলেন।
বাংলাদেশের সাঁতারু মাহফুজা খাতুন শিলা বলেন, ‘তামিমের মত আমি কোন ক্রীড়াবিদকে একসাথে এতগুলো ইভেন্টের খেলোয়াড়দের সহায়তা করতে দেখিনি।’
নিজ উদ্যোগে অসহায়দের জন্য যে কাজ করছেন তার পাশেও দাড়িয়েছেন তামিম। নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র দিয়েছেন তামিম।
বাংলাদেশের সকল ক্রীড়া কার্যক্রম গেল মার্চের মাঝামাঝি সময় থেকে অনির্দিস্টকালের জন্য স্থগিত করা হয়েছে, বেশ কয়েকশ ক্রীড়াবিদ পরবর্তী প্রতিযোগিতা শুরুর অপেক্ষায় রয়েছেন।