ভারতে কোভিড-১৯ ভাইরাসে মোট ৯৩৪ জনের মৃত্যু, আক্রান্ত ২৯ হাজার ৪৩৫ জন

198

নয়াদিল্লী, ২৮ এপ্রিল, ২০২০ (বাসস ডেস্ক) : ভারতে মঙ্গলবার কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৯৩৪ জনে এবং আক্রান্তের সংখ্যা ২৯ হাজার ৪৩৫ জনে দাঁড়িয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রনালয় এ কথা জানায়। খবর পিটিআই’র।
মন্ত্রণালয় জানায়, কোভিড-১৯ ভাইরাসে আক্রান্তদের মধ্যে ৬ হাজার ৮৬৮ জন সুস্থ হয়ে উঠায় তাদেরকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছে। বর্তমানে দেশটিতে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ২১ হাজার ৬৩২ জন।
সূত্র জানায়, আক্রান্তদের ১১১ জন বিদেশী নাগরিক।
সোমবার সন্ধ্যা থেকে নতুন করে মোট ৪৮ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে মহারাষ্ট্রে ২৭ জন, গুজরাটে ১১ জন, রাজস্থানে ৫ জন, মধ্য প্রদেশে ৪ জন এবং জম্বু ও কাশ্মীরে ১ জন মারা গেছে। মোট মৃত ৯৩৪ জনের মধ্যে সবচেয়ে বেশী প্রাণ হারিয়েছে মহারাষ্ট্রে। সেখানে ৩৬৯ জনের মৃত্যু হয়েছে। এরপরে গুজরাটে ১৬২ জন, মধ্য প্রদেশে ১১০ জন, দিল¬ীতে ৫৪ জন, রাজস্থানে ৪৬ জন এবং অন্ধ্রপ্রদেশ ও উত্তর প্রদেশে ৩১ জন করে মারা গেছে।
তেলেঙ্গানায় ২৬ জন, তামিল নাড়–তে ২৪ জন এবং পশ্চিম বঙ্গ ও কর্ণাটকে ২০ জন করে মৃত্যুবরণ করেছে। এ পর্যন্ত পাঞ্জাবে কোভিড-১৯ ভাইরাসে ১৮ জন, জম্বু ও কাশ্মীরে ৭ জন, কেরালায় ৪ জন, ঝাড়খন্ড ও হরিয়ানায় তিনজন করে মারা গেছে।
মন্ত্রণালয়ের উপাত্ত অনুযায়ী, বিহারে করোনায় ২ জন এবং মেঘালয়, হিমাচল প্রদেশ, উড়িষ্যা ও আসামে একজন করে মারা গেছে।
সকালে হালনাগাদ করা মন্ত্রণালয়ের উপাত্ত থেকে জানা যায়, ভারতের মহারাষ্ট্রে সবচেয়ে বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। সেখানে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ হাজার ৫৯০ জনে। এরপরের অবস্থানে থাকা গুজরাটে ৩ হাজার ৫৪৮ জন, দিল্লীতে ৩ হাজার ১০৮ জন, রাজস্থানে ২ হাজার ২৬২ জন, মধ্য প্রদেশে ২ হাজার ১৬৮ জন, উত্তর প্রদেশে ১ হাজার ৯৫৫ জন এবং তামিল নাড়–তে ১ হাজার ৯৩৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।