ফ্রান্সে করোনাভাইরাসে নতুন করে ৪৩৭ জনের মৃত্যু

228

প্যারিস, ২৮ এপ্রিল, ২০২০ (বাসস ডেস্ক) : ফ্রান্স সোমবার জানিয়েছে, দেশটিতে গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ ভাইরাসে বিভিন্ন হাসপাতাল ও নার্সিং হোমে নতুন করে আরো ৪৩৭ জনের মৃত্যু হয়েছে। গত কয়েকদিনের তুলনায় আজকে মৃতের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। আগের দিন মৃতের এ সংখ্যা ছিল ২৪২ জন। খবর এএফপি’র।
স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, এ নিয়ে ফ্রান্সে মহামারি কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে এখন মোট ২৩ হাজার ২৯৩ জনে দাঁড়িয়েছে।
ফ্রান্সে করোনাভাইরাস সংক্রান্ত লকডাউন আগামী ১১ মে থেকে কিভাবে শিথিল করা যায় সে ব্যাপারে প্রধানমন্ত্রী এডওয়ার্ড ফিলিপের মঙ্গলবার পরিকল্পনা ঘোষণা করার কথা রয়েছে। তার এ পরিকল্পনা ঘোষণা করার দিনই মৃতের এ সংখ্যা বৃদ্ধি পেল।
ফ্রান্সের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান পর্যায়ক্রমে ফের খুলে দেয়া হবে বলে আশা করা হচ্ছে। এ নিয়ে বিতর্কও রয়েছে। তবে এখন ক্যাফে ও রেস্তোরাঁ বন্ধ থাকবে।
মন্ত্রণালয় জানায়, গত কয়েক সপ্তাহ ধরে ফ্রান্সে করোনাভাইরাস পরিস্থিতির ইতিবাচক প্রবণতা অব্যাহত থাকায় দেশটির আইসিইউতে গত ২৪ ঘন্টায় করোনা রোগীর সংখ্যা ৫৪ জন কমে বর্তমানে ৪ হাজার ৬০৮ জনে এবং হাসপাতালে এ রোগীর সংখ্যা ১৬২ জন কমে ২৮ হাজার ৫৫ জনে দাঁড়িয়েছে।