বাসস ক্রীড়া-৬ : আরও চার ক্রিকেটার তাদের ক্রিকেট সরঞ্জামাদি নিলামে তুলবেন

236

বাসস ক্রীড়া-৬
ক্রিকেট-নিলাম
আরও চার ক্রিকেটার তাদের ক্রিকেট সরঞ্জামাদি নিলামে তুলবেন
ঢাকা, ২৬ এপ্রিল ২০২০ (বাসস) : সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের পদাঙ্ক অনুসরন করে করোনাভাইরাসের বিপক্ষে লড়াইয়ের জন্য আর্থিক সহায়তা করতে আরও চার ক্রিকেটার তাদের পছন্দের ক্রিকেট সরঞ্জামাদি নিলামে তোলার সিদ্বান্ত নিয়েছেন। তারা হলেন- তাসকিন আহমেদ, সৌম্য সরকার, এনামুল হক বিজয় ও মোহাম্মদ সাইফউদ্দিন।
সম্প্রতি ‘অকশন ফর অ্যাকশন’ নামে ফেসবুক পেইজে নিজের প্রিয় ব্যাটটি নিলামে তুলেছিলেন সাকিব। সেটি ২০ লাখ টাকায় বিক্রি হয়। এবার আরও চার ক্রিকেটার নিজেদের পছন্দের ক্রিকেট সরঞ্জামাদি নিলামে তুলবেন।
তহবিল সংগ্রহে কোন সরঞ্জামাদিগুলো নিলামে তুলবেন, তা নিয়ে এখনো নিশ্চিত করেননি ক্রিকেটাররা।
ইংল্যান্ড বিশ্বকাপ খেলা নিজের পছন্দের ব্যাট নিলামে তুলেছিলেন সাকিব। ঐ ব্যাট দিয়ে ৬০৬ রান ও এসজি ব্যাট দিয়ে ১৫শর বেশি রান করেছেন তিনি।
এর আগে, দেশের হয়ে প্রথম ডাবল সেঞ্চুরি করা ব্যাটটি তোলার সিদ্বান্ত নেন মুশফিকুর। তবে সেটি কোন প্লাটফর্মের নিলামে তুলবেন তা এখনও সিদ্বান্ত নেননি তিনি।
মোহাম্মদ আশরাফুলও তার নিজের দু’টি ব্যাট নিলামে তোলার সিদ্বান্ত নিয়েছেন। এরমধ্যে একটি হলো, টেস্ট ক্রিকেটে তার প্রথম সেঞ্চুরি করা ব্যাটটি। সর্ব কনিষ্ট টেস্ট সেঞ্চুরিয়ান রেকর্ড গড়েছিলেন অ্যাশ। অন্যটি হলো, ২০০৫ সালে কার্ডিফে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের প্রথম জয়ে যে ব্যাট দিয়ে সেঞ্চুরি করেছিলেন আশরাফুল।
বাসস/এএমটি/১৯০০/স্বব