বাসস ক্রীড়া-২ : লকডাউনে বিশ্বকাপজয়ী মেডেল খুঁজতে ব্যস্ত আর্চার

91

বাসস ক্রীড়া-২
ক্রিকেট-আর্চার
লকডাউনে বিশ্বকাপজয়ী মেডেল খুঁজতে ব্যস্ত আর্চার
লন্ডন, ২৬ এপ্রিল ২০২০ (বাসস) : গত বছরের ৩০ মে শুরু হয় ইংল্যান্ড ওয়ানডে বিশ্বকাপ। আর ৩ মে ইংল্যান্ডের হয়ে আন্তর্জাতিক অঙ্গনে পা রাখেন ক্যারিবিয় অঞ্চলে জন্ম গ্রহণকারী ডান-হাতি পেসার জোফরা আর্চার। বল হাতে নিজের জাত চিনিয়ে ইংল্যান্ডের বিশ্বকাপ দলে সুযোগ পেয়ে যান তিনি। সুযোগ পেয়ে বিশ্বকাপ মাতিয়েছেন আর্চার। মাত্র এক মাস সময়ের ব্যবধানে তাকে বিশ্বকাপ দলে কেন নেয়া হয়েছে, সেটি বিশ্বের সবচেয়ে বড় মঞ্চে প্রমান করেন আর্চার। ১১ ম্যাচে ১০ উইকেট নিয়েছেন তিনি। ইংল্যান্ডের প্রথম বিশ্বকাপ জয়ে প্রধান ভূমিকাও রাখতে পেরেছেন আর্চার।
বিশ্বকাপ জয়ের স্মারক হিসেবে একটি মেডেল পেয়েছিলেন আর্চার। কিন্তু বিশ্বকাপ জয়ী সেই মেডেলটি হারিয়ে ফেলেছেন তিনি। মেডেল হারিয়ে পাগল হবার অবস্থা আর্চারের। করোনাভাইরাসের কারনে লকডাউন অবস্থায় মেডেল খুঁজতেই ব্যস্ত আর্চার।
বিবিসি রেডিও এক অনুষ্ঠানে মেডেল হারানো কথা বলেছেন আর্চার, ‘একজনের এঁকে দেওয়া আমার ছবির ওপর বিশ্বকাপ জয়ী মেডেলটি রেখেছিলাম। এরপর আমার বাসা বদল করি। নতুন বাসায় ছবিটি দেয়ালে লাগাতে গিয়ে মেডেলটি আর খুঁজে পেলাম না। আমি গত এক সপ্তাহ ধরে মেডেলটি খুঁজছি, তবে এখনও পাইনি। আমার মনে হয়, এটি ঘরেই আছে। তাই এখনো খুঁজচ্ছি। কিন্তু মেডেল খুঁজতে খুঁজতে আমি পাগল হয়ে যাচ্ছি।’
বাসস/এএমটি/১৭১১/স্বব