বাসস দেশ-১১ : করোনা শনাক্ত হওয়ায় হালিশহরের ৪ ভবন লকডাউন

108

বাসস দেশ-১১
হালিশহর – লকডাউন
করোনা শনাক্ত হওয়ায় হালিশহরের ৪ ভবন লকডাউন
চট্টগ্রাম, ২৬ এপ্রিল ২০২০ (বাসস) : নতুন করে আরও দুজন করোনা রোগী শনাক্ত হওয়ায় চট্টগ্রাম নগরীর হালিশহর থানার শান্তিবাগ ও নয়াবাজার চুনা ফ্যাক্টরি মোড়ের ৪টি ভবন লকডাউন করে দিয়েছে নগর পুলিশের বিশেষ শাখা (সিটিএসবি)। আজ রোববার সকাল থেকে ভবন চারটি লকডাউন করা হয় বলে নিশ্চিত করেছেন সিটিএসবির উপ-কমিশনার আব্দুল ওশারিশ।
তিনি বলেন, শান্তিবাগের ১ টি ও নয়াবাজার চুনা ফ্যাক্টরি মোড়ের ৩টি সহ মোট চারটি ভবন লকডাউন করা হয়। শনিবার রাতে চট্টগ্রামের সিভিল সার্জন উক্ত দুটি এলাকার দুজন করোনা রোগী শনাক্তের বিষয়টি ঘোষণা করার পরই চারটি ভবন লকডাউন করার উদ্যোগ নেয় প্রশাসন।
আব্দুল ওশারিশ বলেন, এখন থেকে শান্তিবাগ ও নয়াবাজারের এই চারটি ভবনে প্রবেশ ও বের হওয়া বন্ধ। কেউ প্রবেশ বা বের হতে চেষ্টা করলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। আইন শৃঙ্খলা বাহিনী ভবন চারটির সামনে সবসময় থাকবে।
সিটিএসবি সূত্র জানায়, গত ৩ এপ্রিল চট্টগ্রাম নগরীতে প্রথম রোগী শনাক্ত হয়। এরপর থেকে গতকাল শনিবার পর্যন্ত নগরীতে করোনা রোগীর সংখ্যা ছিল মোট ২৯ জনে। নগরীর ১৬ থানা এলাকার মধ্যে বর্তমানে ১০ টি থানা এলাকায়ই করোনা ভাইরাসে আক্রান্ত রোগী রয়েছেন। এর মধ্যে সবচেয়ে বেশি করোনা রোগী রয়েছে পাহাড়তলী, আকবরশাহ ও খুলশী থানা এলাকায়।
পাহাড়তলীতে ১১ জন, আকবরশাহতে ৪ জন ও খুলশীতে ৫ জন। বাকী সাতটি থানা এলাকার মধ্যে হালিশহর ও চকবাজার এলাকায় ২ জন করে এবং চান্দগাঁও, বায়েজিদ, কোতোয়ালি, পাঁচলাইশ ও বন্দরে ১ জন করে করোনা রোগী আছেন।
বাসস/জিই/কেসি/১৬৫৫/এবিএইচ