বাসস দেশ-৩ : ক্ষুধা মোকাবেলায় সবকিছু করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা : মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী

147

বাসস দেশ-৩
রেজাউল-বিতরণ
ক্ষুধা মোকাবেলায় সবকিছু করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা : মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী
পিরোজপুর, ২৬ এপ্রিল, ২০২০ (বাসস) : মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, করোনাভাইরাসের পাশাপাশি ক্ষুধা মোকাবেলায় সাধ্যমত সবকিছু করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তিনি বলেন, সারাবিশ্ব এখন করোনাভাইরাসে আক্রান্ত। কিšুÍ বাংলাদেশের প্রধানমন্ত্রী যেসব সাহসী পদক্ষেপ নিয়ে তা মোকাবেলা করছেন, বিশ্বের অন্য কোন দেশ তা এখনও করতে পারেনি।
মন্ত্রী আজ তার নির্বাচনী এলাকার নাজিরপুরে ব্যক্তিগত তহবিল থেকে দ্বিতীয় পর্যায় ১৫ হাজার পরিবারের মধ্যে খাদ্যদ্রব্য বিতরণ অনুষ্ঠান উদ্বোধনকালে এ কথা বলেন। এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হাকিম হাওলাদারও বক্তব্য রাখেন।
মন্ত্রী বলেন, তার মন্ত্রণালয় ডিম, মাছ, দুধ, মুরগী এবং মাংস সরবরাহের চেইন ঠিক রাখতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। এর ফলে একদিকে যেমন মানুষ পুষ্টিকর খাবার খেতে পারবে, অন্যদিকে খামারিরাও উপকৃত হবেন। সরকারের পাশাপাশি বিত্তবানদেরও এই মুহুর্তে অসচ্ছল মানুষের সাহায্যে এগিয়ে আসার জন্য তিনি আহ্বান জানান।
উল্লেখ্য, মন্ত্রী প্রথমধাপে ১২ হাজার পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ সম্পন্ন করে দ্বিতীয় ধাপে আরও ১৫ হাজার পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করছেন।
বাসস/সংবাদদাতা/কেজিএ/১৩৪০/এবিএইচ