বাসস ক্রীড়া-৭ : ভারত সিরিজ আয়োজনে বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করবে অস্ট্রেলিয়া সরকার

200

বাসস ক্রীড়া-৭
ক্রিকেট-অস্ট্রেলিয়া
ভারত সিরিজ আয়োজনে বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করবে অস্ট্রেলিয়া সরকার
সিডনি, ২৫ এপ্রিল ২০২০ (বাসস) : করোনাভাইরাসের কারনে বিশ্বের সকল খেলাধুলা বন্ধ। হুমকির মুখে ভবিষ্যতের দ্বিপাক্ষীক সিরিজ বা টুর্নামেন্টগুলো।
তবে বছরের শেষ দিকে যেভাবেই হোক ভারতের বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজ আয়োজন করতে চায় ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। তাই টেস্ট সিরিজ খেলতে ভারতীয় দলকে নিজ দেশে বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করতে রাজী অস্ট্রেলিয়া সরকার।
করোনাভাইরাসের কারনে ইতোমধ্যেই পুরো বিশ্বের সাথে নিজেদের সীমান্ত বন্ধ করে দিয়েছে অস্ট্রেলিয়া সরকার। পরিস্থিতি স্বাভাবিক না হলেও, ভারতের বিপক্ষে নির্ধারিত সিরিজ আয়োজনে সর্বাত্মক চেষ্টা করবে অস্ট্রেলিয়া সরকার ও সিএ।
অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন জানিয়েছেন, ‘সরকার সব ধরনের খেলাধুলা মাঠে ফেরানোর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিবে। আগামী অক্টোবরে আমাদের টি-২০ বিশ্বকাপ আয়োজনের কথা রয়েছে। কিন্তু সেটি এই পরিস্থিতিতে কঠিন। টি-২০ বিশ্বকাপের ভবিষ্যত এখনই বলা যাচ্ছে না। ক্রিকেট বোর্ডের সাথে আলোচনা করেই সকল সিদ্বান্ত নেয়া হবে।’
মূলত আর্থিক ক্ষতি কমাতে সিরিজ আয়োজন করবে সিএ। বিশ্বের সকল দেশের মত লোকসানের মুখে পড়েছে সিএও। ইতোমধ্যেই নিজেদের লোকসান কমাতে বোর্ডের সাথে সংশ্লিষ্টদের বেতনের ৮০ শতাংশ কেটে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে তারা। তারপর তাদের লোকসানের মুখে পড়তে হবে সম্প্রতি জানিয়েছে সিএ।
ভারতের বিপক্ষে সিরিজ থেকে ৩শ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার উপার্জনের হবে বলে ধারনা সিএর। কিন্তু সিরিজটি বাতিল হলে পুরো ৩শ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার ক্ষতি হবে সিএর।
বাসস/এএমটি/২০১৬/স্বব