দেশের ক্রিকেটে করোনার প্রভাব সম্পর্কে আইসিসিকে অবহিত করলো বিসিবি

475

ঢাকা, ২৩ এপ্রিল, ২০২০ (বাসস) : দেশের ক্রিকেটে করোনাভাইরাসের প্রভাব সম্পর্কে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলকে (আইসিসি) অবহিত করলো বাংলাদেশ। বিভিন্ন বোর্ডের প্রধান নির্বাহিদের(সিইসি) নিয়ে আইসিসির এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে আজ মহামারি করোনার সর্বশেষ অবস্থা ও এর প্রভাব সম্পর্কে বিশ্ব নির্বাহি সংস্থাটিকে অবহিত করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কেবল বাংলাদেশ নয় অন্যান্য দেশগুলোও করোনার প্রভাব সম্পর্কে নিজ নিজ অবস্থা তুলে ধরে।
বিসিবি প্রধান নির্বাহি নিজামুদ্দিন চৌধুরি বলেন, ভিডিও কলে পুর্ন সদস্য ১২ দেশ ও সহযোগী তিন দেশের প্রতিনিধিরা একত্রিত হয়ে আগামী দিনগুলোতে মুখোমুখি হওয়া চ্যালেঞ্জ মোকাবেলা করার অঙ্গীকার করেছেন।
চৌধুরি আজ বাসসকে বলেন, ‘বৈঠকে অংশগ্রহণকারী সকলের কাছ থেকে তাদের দেশের বর্তমান পরিস্থিতি সম্পর্কে শুনেছি।
‘তিনি বলেন, ‘আমরা আমাদের করোনাভাইরাস আপডেট দিয়েছি। ভৌগলিক অবস্থান এবং এ মহামারি বিরুদ্ধে লড়াইয়ে আমাদের সময়পোগী ব্যবস্থার কারণে অন্যান্য দেশের তুলনায় আমাদের দেশে মুত্যু ও সংক্রমনের হার অনেক কম।’
তবে করোনার কারণে বাংলাদেশের ক্রিকেট বিরাট ক্ষতির মধ্যে পড়েছে। এর কারণে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানড ও টি-২০ এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ বাতিল হয়ে গেছে। এমনকি এ বছর নির্ধারিত অপর সুচিগুলোও বাতিল হওয়ার পথে।
আইসিসি কেবলমাত্র সদস্য দেশগুলোর কাছ থেকে সর্বশেষ অবস্থা ও তথ্য নিচ্ছে কিন্তু কোন সিদ্ধান্ত দেয়নি উল্লেখ করে চৌধুরি বলেন,‘ স্থগিত হয়ে যাওয়া সিরিজগুলো ভবিষ্যতে কিভাবে আয়োজন করা যায় মুলত তা নিয়েই আলোচনা হয়েছে।’
একমাস পর আইসিসি আরেকটি টেলি কনফারেন্স আয়োজন করবে বলেও জানান চৌধুরি।
তবে আইসিসির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে- টি-২০ বিশ্বকাপ ২০২০ এবং ২০২১ নারী বিশ্বকাপসহ আইসিসির সকল ইভেন্ট নিয়ে সিইসি বৈঠকে সর্বশেষ তথ্য নেয়া হয়েছে। বর্তমানে নির্ধারিত দুটি ইভে›ন্টের পরিকল্পনা চলছে।