বাজিস-১৪ : কৃষকের ধান কেটে এবার মাঠে নামলেন শিক্ষক ও শিক্ষার্থীরা

139

বাজিস-১৪
ধান-শিক্ষক-শিক্ষার্থী
কৃষকের ধান কেটে এবার মাঠে নামলেন শিক্ষক ও শিক্ষার্থীরা
হবিগঞ্জ, ২৩ এপ্রিল, ২০২০ (বাসস) : জেলায় কৃষকের ধান কেটে দিতে এবার মাঠে নেমেছেন শিক্ষক ও শিক্ষার্থীরা।তাদের সঙ্গে শিক্ষা কর্মকর্তা, স্কুলের কর্মচারী, স্কাউট ও সাধারণ শিক্ষার্থীরাও যোগ দিয়েছেন। আজ সকালে হবিগঞ্জ সদর উপজেলার রিচি উচ্চ বিদ্যালয়ের শিক্ষকরা এই উদ্যোগ গ্রহণ করেছেন।
রিচি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী কামাল উদ্দিন জানান, আমরা আজ আনুষ্ঠানিকভাবে ধান কাটা শুরু করেছি। প্রথম দিন আমরা রিচি গ্রামের দরিদ্র কৃষক আব্দুল কুদ্দুছ এর এক বিঘা জমির ধান কেটে তার বাড়িতে নিয়ে দেই। আমার স্কুলের ৮জন শিক্ষক, ৩জন কর্মচারী, ১০ জন স্কাউট ও ২০জন সাধারণ শিক্ষার্থী অংশগ্রহণ করেছেন। আমাদের সঙ্গে ধান কাটেন জেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ রুহুল্লা।
তিনি আরও জানান, সাধারণ যে কোন কৃষক আমাদেরকে খবর দিলেই আমরা ধান কেটে দেব। এই বোরো মৌসুমে যেহেতু স্কুল বন্ধ তাই আমরা প্রতিদিনই মাঠে থাকব।
কৃষক আব্দুল কুদ্দুুছ বলেন, শিক্ষকরা মিলে আমার ধান কেটে দেয়ায় আমি উপকৃত হয়েছে। আমার খরচ সাশ্রয় হয়েছে।
জেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ রুহুল্লা জানান, প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা কৃষকদের পাশে থাকার জন্য মাঠে নেমেছি। জেলার হাওর এলাকার ৫০টি স্কুলের শিক্ষক ও স্কাউটরা সামাজিক দুরত্ব মেনে কৃষকের ধান কেটে দিচ্ছেন। প্রতিটি স্কুলে স্বেচ্ছাসেবক কমিটি গঠন করে দেয়া হয়েছে।
বাসস/সংবাদদাতা/১৯০৩/কেজিএ