বাজিস-২ : কালোবাজারে টিসিবির পণ্য বিক্রির অভিযোগে নড়াইলে ডিলার ও ব্যবসায়ীর কারাদন্ড

138

বাজিস-২
ডিলার-কারাদন্ড
কালোবাজারে টিসিবির পণ্য বিক্রির অভিযোগে নড়াইলে ডিলার ও ব্যবসায়ীর কারাদন্ড
নড়াইল, ২৩ এপ্রিল, ২০২০ (বাসস) : জেলায় টিসিবির পণ্য মজুত করে কালোবাজারে বিক্রির অভিযোগে রূপগঞ্জ বাজারের এক ডিলারকে কারাদন্ড ও অর্থদন্ড দেয়া সহ অপর এক ব্যবসায়ীকে জেল-হাজতে প্রেরণ করা হয়েছে।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, গত শনিবার রাতে নড়াইল শহরের চিত্রা নদী থেকে টিসিবির সিলযুক্ত সয়াবিন তেলের শতাধিক খালি বোতল উদ্ধার করে স্থানীয় জেলেরা। এ ঘটনার পর থেকেই টিসিবির পণ্য কালোবাজারে বিক্রি রোধ করতে মাঠে নামে জেলা প্রশাসনের কর্মকর্তারা ও পুলিশ। রূপগঞ্জ বাজারে টিসিবির দু’ডিলারের গোডাউনে অভিযান চালিয়ে তাদের গোডাউন থেকে প্রায় চার’শ খালি বোতল উদ্ধার করে পুলিশ। টিসিবির ডিলার শেখ প্রান্ত এন্টারপ্রাইজের স্বত্তাধিকারী সামসুজ্জামান খোকনের গোডাউন থেকে প্রায় ৫ হাজার লিটার অবিক্রিত তেল ও ২৩ টন চিনি জব্দ করা হয়। টিসিবির পণ্য মজুতের অভিযোগে এ সময় আটক করা হয় ডিলার সামসুজ্জামান খোকন ও মানিক দেবনাথ নামে বাজারের মুদী ব্যবসায়ীকে। গতকাল দিনভর অভিযান পরিচালনা শেষে বিকেলে ডিলার সামসুজ্জামান খোকনকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ৫০ হাজার জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক কমলেশ মজুমদার।
এছাড়া টিসিবির পণ্য কালোবাজারে বিক্রি করায় ব্যবসায়ী মানিক দেবনাথের বিরুদ্ধে মামলা দায়েরের পর তাকে জেল-হাজতে প্রেরণ করা হয়েছে।
পুলিশ সুপার মোহাম্মদ জসিমউদ্দিন পিপিএম বলেন, চিত্রা নদীতে টিসিবির খালি বোতল পাওয়ার পর ঘটনার সঙ্গে জড়িতদের আটক করতে পুলিশ অভিযানে নামে। পুলিশি অভিযান অব্যাহত থাকায় অসাধু ডিলাররা টিসিবির সয়াবিন তেল সিলযুক্ত বোতল থেকে বের করে ড্রামে ঢেলে কালোবাজারে বিক্রির চেষ্টা চালায়। প্রশাসনের ব্যাপক তৎপরতার কারণে তাদের চেষ্টা ব্যর্থ হয়েছে বলে তিনি জানান।
বাসস/সংবাদদাতা/১১৩৩/কেজিএ