বাজিস-১ : ত্রাণ তহবিলে দান করা সেই ভিক্ষুক পাচ্ছেন প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ঘর ও জমি

132

বাজিস-১
ভিক্ষুক-সংবর্ধনা
ত্রাণ তহবিলে দান করা সেই ভিক্ষুক পাচ্ছেন প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ঘর ও জমি
শেরপুর, ২৩ এপ্রিল, ২০২০ বাসস : সেই দানবীর ভিক্ষুককে শেরপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে একটি ঘর ও জমি পাবেন তিনি।
বুধবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক আনারকলি মাহবুব ভিক্ষুক নজিমুদ্দিনের হাতে ফুলের তোড়া তুলে দেন। নগদ ২০ হাজার টাকা তার হাতে দিয়ে একটি দোকান করার জন্য তাকে সবধরণের সহযোগীতা করার কথা বলেন।
জেলা প্রশাসক জানান, প্রধানমন্ত্রীর নির্দেশে তাকে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ২৫ লাখ টাকা মুল্যের একটি ঘর ও জমি প্রদান করা হবে।
এছাড়াও ঝিনাইগাতী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আজীবন চিকিৎসা সেবাসহ সরকারি সাহায্য অব্যাহত থাকবে বলে জানিয়েছে জেলা প্রশাসন। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ সংবর্ধনা অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক এ.বি.এম এহছানুল মামুন, ঝিনাইগাতীর ইউএনও রুবেল মাহমুমদ, জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা ও স্থানীয় সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসক এ দানের ঘটনাটিকে একটি মহতী উদ্যোগ এবং মহানুভবতার এক অনন্য দৃষ্টান্ত বলে উল্লেখ করেন। সমাজের অন্যদেরও এ থেকে শিক্ষা নেয়ার আছে বলে জানান। এমনকি করোনাভাইরাসের এই ক্রান্তিকালে তার মতো সমাজের অন্যাদেরও কর্মহীন ক্ষতিগ্রস্ত মানুষের সহায়তায় এগিয়ে আসার আহ্বান জানান।
উল্লেখ্য, করোনা পরিস্থিতিতে কর্মহীনদের খাদ্য সহায়তায় গঠিত ইউএনও’র ত্রাণ তহবিলে গত মঙ্গলবার বিকেলে ঘর মেরামতের জন্য নিজের জমানো ১০ হাজার টাকা দান করে মানবিকতার এক অনন্য উদাহরণ সৃষ্টি করেন ঝিনাইগাতীর ভিক্ষুক নাজিমুদ্দিন (৮০)। বিষয়টি নিয়ে সর্বত্র আলোচনার ঝড় ওঠে।
বাসস/সংবাদদাতা/১১০৫/কেজিএ