বাসস প্রধানমন্ত্রী-২ : প্রধানমন্ত্রী আগামীকাল কোভিড-১৯-সংক্রান্ত ভার্চুয়াল আঞ্চলিক সম্মেলনে যোগ দেবেন

420

বাসস প্রধানমন্ত্রী-২
কোভিড-১৯-প্রধানমন্ত্রী-কনফারেন্স
প্রধানমন্ত্রী আগামীকাল কোভিড-১৯-সংক্রান্ত ভার্চুয়াল আঞ্চলিক সম্মেলনে যোগ দেবেন
ঢাকা, ২২ এপ্রিল, ২০২০ (বাসস) : প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাভাইরাস প্রাদুর্ভাবের প্রেক্ষিতে দক্ষিণ এশিয়ার ওপর অর্থনৈতিক প্রভাব কাটিয়ে উঠতে আঞ্চলিক সহযোগিতা জোরদার করার বিষয়ে আগামীকাল অনুষ্ঠিতব্য একটি ভার্চুয়াল সম্মেলনে যোগ দেবেন।
‘প্রধানমন্ত্রী আগামীকাল সন্ধ্যায় তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে অঞ্চলের অর্থনীতির ওপর কোভিড-১৯ সম্পর্কিত প্রভাব মোকাবেলার লক্ষ্যে দক্ষিণএশিয়ায় আঞ্চলিক সহযোগিতা বৃদ্ধি’ শীর্ষক ভার্চুয়াল সম্মেলনে যোগ দেবেন।’ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম আজ বাসসকে এ কথা জানিয়েছেন।
প্রেস সচিব বলেন, প্রধানমন্ত্রী সম্মেলনে ‘বাংলাদেশ- কোভিড-১৯ মোকাবেলার লক্ষ্যে আঞ্চলিক সহনশীলতা গড়ে তোলা’ সম্পর্কে তাঁর উদ্বোধনী বক্তব্য দেবেন।
ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের (ডব্লিউইএফ) সভাপতি বর্জ ব্রেন্ডের স্বাগত বক্তব্য দিয়ে সম্মেলনটি সন্ধ্যা সাতটায় শুরু হবে।
বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক পরিচালক ড. পুনম ক্ষেত্রপাল সিং পরে কোভিড-১৯ পরিস্থিতি এবং মহামারী থেকে উদ্ভূত সংকট মোকাবেলার জন্য কী ব্যবস্থা গ্রহণ করা হবে সে সম্পর্কে বিশেষ ব্রিফিং দেবেন।
ডাব্লিউইএফ-এর স্বাস্থ্য ও স্বাস্থ্য সেবার ভবিষ্যত গড়ে তোলা কর্মসূচির প্রধান আর্নোড বার্নায়ের্ট ফোরামের স্বাস্থ্য সেবা কমিউনিটি থেকে করোনাভাইরাস পরিস্থিতি সম্পর্কে গুরুত্বপূর্ণ দিক তুলে ধরবেন।
পরিশেষে, সঞ্চালক আলোচনার জন্য ফ্লোর উন্মুক্ত করে দিবেন এবং দক্ষিণ এশিয়ার আঞ্চলিক অ্যাকশন গ্রুপের সদস্য অংশগ্রহণকারীদের কাছে তাদের মতামত জানাতে অনুরোধ করবেন।
গুরুত্বপূর্ণ বিষয়ের সংক্ষিপ্তসার এবং ডাব্লিউইএফ গৃহীত পরবর্তী পদক্ষেপগুলো তুলে ধরার মধ্য দিয়ে সম্মেলন সমাপ্ত হবে।
বাসস/এএইচজে/এসএইচ/এফএন/স্বব/২২৩৫/-শআ